ইনসাইড গ্রাউন্ড

সাত হাজারি ক্লাবে সাকিব


প্রকাশ: 10/02/2024


Thumbnail

রেকর্ড, নিত্য-নতুন কীর্তি- এসব সাকিব আল হাসানের কাছে যেন নতুন কিছু নয়। কারণ তার ঝুলিতে ইতোমধ্যেই রয়েছে বিভিন্ন রেকর্ড আর কীর্তি। ঠিক তারই মধ্যে টি-২০ ক্রিকেটে আরও এক অনন্য কীর্তি নিজের ঝুলিতে জমা করলেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

ক্রিকেটের সংক্ষিপ্ততম সংস্করণ টি-২০তে ব্যাট হাতে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে সাত হাজার রানের ঘরে প্রবেশ করেছেন সাকিব আল হাসান। চলমান বিপিএলে শনিবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে লড়েছে রংপুর রাইডার্স। যেখানে আগে ব্যাট করেছে রংপুর। ইনিংসে তিন নম্বরে ব্যাট করতে নেমে সাত হাজারি ক্লাবে প্রবেশ করেন তিনি।

এ মাইলফলক স্পর্শ করতে সাকিবকে খেলতে হয়েছে ৩৮৭টি ইনিংস। শনিবার চট্টগ্রামের বিপক্ষে রংপুর রাইডার্সের হয়ে মাঠে নামার আগে তার প্রয়োজন ছিল মাত্র ৮ রান।

এদিন তিন নম্বরে ব্যাট করতে নেমে ৩ চার ও ১ ছক্কায় ১৬ বলে ২৭ রানের একটি ঝোড়ো ইনিংস খেলেন সাকিব। তাতে ৩৮৭ ইনিংসে ২১ এর ওপর গড়ে এ সংস্করণে তার রান দাঁড়িয়েছে ৭০১৯।

তবে টি-২০তে বাংলাদেশিদের মধ্যে সবার আগে সাত হাজার রানের ক্লাবে প্রবেশ করেন তামিম ইকবাল। ২৫৪ ইনিংসে ৩১.৯৭ গড়ে তার রান ৭৩৮৬।
 
বাংলাদেশি ব্যাটারদের মধ্যে বাকিরা আছেন বেশ দূরে। টি-২০তে রান সংগ্রাহকের তালিকায় তামিম-সাকিবের পেছনে থাকা মুশফিকুর রহিম এখনো ৬ হাজার রানের ঘরেই প্রবেশ করতে পারেননি। ২৪৬ ইনিংসে ২৯.৫৭ গড়ে তার ব্যাট থেকে এসেছে ৫৬১৯ রান। ২৮০ ইনিংসে ২৪.৮৯ গড়ে মাহমুদউল্লাহ রিয়াদের রান ৫৫৭৬।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭