ইনসাইড গ্রাউন্ড

বিসিবির পরিচালনা পর্ষদের সভা বসছে সোমবার


প্রকাশ: 10/02/2024


Thumbnail

বাংলাদেশ ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবির পরিচালনা পর্ষদের সভা বসছে আগামী সোমবার (১২ ফেব্রুয়ারি)। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অবস্থিত বিসিবি ভবনে সংস্থার সভাপতি নাজমুল হাসান পাপনের সভাপতিত্বে এই মিটিং শুরু হবে বেলা ২টায়।

আফগানিস্তান সিরিজকে সামনে রেখে এই বৈঠক ডাকা হলেও এজেন্ডায় জাতীয় দল সম্পর্কিত ইস্যু খুব বেশি প্রাধান্য পাচ্ছে না বলেই জানা গেছে। সূত্র জানায়, আগামী ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠেয় বোর্ড সভার এক নম্বর এজেন্ডা হলো- শেখ হাসিনা স্টেডিয়াম। পূর্বাচলে ওই স্টেডিয়ামের নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে আলোচনা-পর্যালোচনা করা হবে।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান তানভীর আহমেদ টিটু বলেন, ‘শেখ হাসিনা স্টেডিয়ামের কাজ চলমান আছে। আমরা ইতোমধ্যে স্থপতি নিয়োগ দিয়েছি। নকশায় কিছু পরিবর্তন আনা হয়েছে। সেগুলো কাল উপস্থাপন করা হবে। সেখান থেকে চূড়ান্তকরণ করা হবে।’

বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পূর্ণ মন্ত্রী হিসেবে দায়িত্ব নেয়ার পর এটাই বোর্ডের প্রথম পরিচালনা পর্ষদের সভা। যে সভায় নেয়া হতে পারে অনেকগুলো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত।

সোমবারের বোর্ড মিটিংয়ে ক্রিকেটীয় আলোচনায় থাকবে সম্প্রতি নিয়োগ হওয়া নতুন কোচদের চাওয়া-পাওয়ার বিষয়টি। সেগুলো বোর্ড পরিচালকদের অবগত করার জন্য সভায় উপস্থাপন করা হবে।

শুধু তাই নয়, বাংলাদেশের নতুন ব্যাটিং কোচ কে? তাসকিন, শরিফুল, মোস্তাফিজদের পরবর্তী বোলিং কোচ কে? প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু আর হাবিবুল বাশার সুমনের ভবিষ্যত কী? তাদের চুক্তির মেয়াদ কী নতুন করে বাড়ানো হবে? নাকি নতুন দু’জন নির্বাচককে মনোনয়ন দেয়া হবে? টিম বাংলাদেশের বিশ্বকাপ ব্যর্থতার তদন্ত রিপোর্ট কবে প্রকাশিত হবে? এই সবকিছুর উত্তর হয়তো মিলবে এই সভার পরেই।

বোর্ডের উচ্চ পর্যায়ের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, সোমবারের ওই বোর্ড সভার এজেন্ডার মধ্যে ওপরে উল্লেখিত সবগুলোই রয়েছে।

এরপর দ্বিতীয় এজেন্ডা হলো- জাতীয় দলের ব্যাটিং ও পেস বোলিং কোচ নিয়োগ চূড়ান্ত করা। সঙ্গে জাতীয় দলের নির্বাচকদের সাথে চুক্তির মেয়াদ বাড়ানো হবে কী হবে না, নাকি নতুন নির্বাচক নিয়োগ দেওয়া হবে- সে ইস্যু এবং বিশ্বকাপ ক্রিকেটে ব্যর্থতার তদন্ত কমিটির রিপোর্ট নিয়ে আলোচনা-পর্যালোচনাও হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭