ইনসাইড গ্রাউন্ড

তলানির দল ঢাকার বিপক্ষে বরিশালের রানের পাহাড়


প্রকাশ: 10/02/2024


Thumbnail

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের ঢাকায় দ্বিতীয় পর্বের শেষ খেলায় পয়েন্ট টেবিলের তলানির দল দুর্দান্ত ঢাকার মুখোমুখি হয়েছে ফরচুন বরিশাল। আর এই ম্যাচে আগে ব্যাট করে সৌম্য-রিয়াদের ফিফটিতে বড় সংগ্রহ পেয়েছে তামিমের দল।

মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নির্ধারিত ২০ ওভারে চার উইকেটে ১৮৯ রান সংগ্রহ করেছে ফরচুন বরিশাল।

খেলায় টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। দলকে ভাল শুরু এনে দিতে পারেননি তিনি। ফেরেন মাত্র ৪ রানে। তামিমকে আউট করেন শরিফুল ইসলাম। এরপর জোড়া আঘাত হানেন তাসকিন আহমেদ।

প্রথমে আরেক ওপেনার আহমেদ শেহজাদকে আউট করেন তাসকিন। একই ওভারে মুশফিকুর রহিমকে বোল্ড করেন এ পেসার। মাত্র ১৯ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে বরিশাল। এ অবস্থায় দলটির হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার।

চতুর্থ উইকেটে ১৩৯ রানের বিশাল জুটি গড়েন রিয়াদ ও সৌম্য। দুই ব্যাটারই পান ফিফটির দেখা। শরিফুলের বলে রিয়াদ আউট হলে ভাঙে এ জুটি। রিয়াদ সাজঘরে ফেরেন ৭৩ রান করে। ৭টি চারের পাশাপাশি চারটি ছক্কাও হাঁকান এ ব্যাটার।

বরিশালের ইনিংসের শেষটা এগিয়ে নেন সৌম্য ও শোয়েব মালিক। বাহারি সব শটে ৪৯ বলে ৭৫ রানে অপরাজিত থাকেন সৌম্য। অন্যপ্রান্তে ৯ বলে ১৯ রানের ক্যামিও খেলেন মালিক। ঢাকার হয়ে শরিফুল ও তাসকিন দুটি করে উইকেট শিকার করেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭