ইনসাইড বাংলাদেশ

গোপালগঞ্জে মাদ্রাসা ছাত্রী ধর্ষণের বিচারের দাবীতে মানব বন্ধন


প্রকাশ: 11/02/2024


Thumbnail

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলায় মাদ্রাসা শিক্ষক কর্তৃক ওই মাদ্রাসার দ্বিতীয় শ্রেণির ছাত্রী ধর্ষণের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবিতে রোববার (১১ ফেব্রুয়ারি ) মুকসুদপুর সরকারি কলেজে সকাল ১১ টায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বাসদ সমাজতান্ত্রিক মহিলা ফোরামের জোন ইনচার্জ ও কেন্দ্রীয় সহ-সভাপতি মাহমুদা হোসেনের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাসদ ফরিদপুর অঞ্চল কমিটির আহবায়ক মোসায়েদ হোসেন ঢালী, বিজ্ঞান আন্দোলন মঞ্চের ফরিদপুর জেলার আহবায়ক সজল বাড়ৈ সহ প্রমুখ।

সরকারি মুকসুদপুর কলেজেরে ছাত্রছাত্রীদের অংশগ্রহণে বক্তা ও নেতৃবৃন্দ বলেন, দেশের বেশিরভাগ শ্রমজীবী পরিবারগুলো তাদের সন্তানদের মাদ্রাসায় পড়তে পাঠান একরকম বাধ্য হয়েই। কারণ বাবা মা দুজনই কাজে বের হলে সন্তানকে দেখার কেউ থাকে না।

তাই সারাদিন মাদ্রাসায় থাকলে একদিকে পড়াশোনাও কিছুটা হয় আবার ধর্মীয় চিন্তা থেকে নিরাপদ মনে করেন। কিন্তু মাদ্রাসাগুলোতে অনেক সময়ই ছোট ছোট ছেলে এবং মেয়েরা শারীরিক, মানসিক ও যৌন নিপীড়নের শিকার হয়। দেশের মানুষের ধর্মীয় বিশ্বাস এবং অর্থনৈতিক অস্বচ্ছলতাকে পুঁজি করে দিনের পর দিন কিছু লোক তাদের এই বিকৃত রুচির চর্চা চালিয়ে যাচ্ছে। কিন্তু প্রায় কোন ঘটনারই বিচার বা শাস্তি পরিলক্ষিত হয় না।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭