ওয়ার্ল্ড ইনসাইড

ইমরান খানসহ দলের নেতাদের মুক্তি চাইলেন গহর


প্রকাশ: 11/02/2024


Thumbnail

পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ব্যারিস্টার গহর খান সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানসহ দলের যেসব নেতাকর্মী কারাগারে বন্দি, তাদের মুক্তির দাবি জানিয়েছেন। 

রোববার (১১ ফেব্রুয়ারি) তিনি এ দাবি করেন। গতকাল পাকিস্তানের সেনাপ্রধান জেনারেল আসিম মুনির নির্বাচন নিয়ে বক্তব্য দেয়ার পর এদিন গহর এ দাবি করলেন। খবর জিও নিউজ

বৃহস্পতিবার  (৮ ফেব্রুয়ারি) পাকিস্তানে অনুষ্ঠিত জাতীয় নির্বাচন নিয়ে গতকাল কথা বলেছেন সেনাপ্রধান আসিম। এতে তিনি বলেন, মেরুকরণ ও নৈরাজ্যের রাজনীতি থেকে সরে আসার জন্য আমাদের হাতকে ঐক্যবদ্ধ করতে হবে।

নির্বাচনকে ‘হেইলিং টর্চ’ বলে মন্তব্য করেন আসিম। তার এ মন্তব্যের প্রতিক্রিয়ায় ব্যারিস্টার গহর বলেন, তাহলে দেশের কোনো রাজনৈতিক নেতাকে কারাগারে থাকা উচিত নয়। 

ইমরানের হয়ে কোর্টে লড়াই করছেন ব্যারিস্টার গহর। এছাড়া দলকে নেতৃত্ব দিচ্ছেন। আরব নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এসব কথা বলেন। ওই সময় গহর দলের ভবিষ্যত নিয়েও কথা বলেন।

পাকিস্তানের জাতীয় নির্বাচনের ভোটগ্রহণের ৬০ ঘণ্টা পর ফলাফল ঘোষণা করা হয়েছে। ঘোষিত ফলাফলে সবচেয়ে বেশি আসনে জয়ী হয়েছেন ইমরানের দল পিটিআইয়ের সমর্থক স্বতন্ত্র প্রার্থিরা। ২৬৪ আসের মধ্যে তার সমর্থকরা ১০১ আসনে জয় পেয়েছেন।

অন্যদিকে পাকিস্তান মুসলিম লিগ–নওয়াজ (পিএমএল-এন) পেয়েছে ৭৫ আসন, পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ৫৪ এবং মুত্তাহিদা কওমি মুভমেন্ট পাকিস্তান (এমকিউএম) ১৭ আসনে জয়ী হয়েছে। এছাড়া অন্যান্য দল পেয়েছে ১৭টি আসন। 


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭