ইনসাইড বাংলাদেশ

দুই ডজন মামলার আসামী লেয়াকতের বাড়িতে অস্ত্রের গোডাউন


প্রকাশ: 11/02/2024


Thumbnail

খুন, চাঁদাবাজি, সন্ত্রাসী কার্যকলাপসহ নানা অপরাধের প্রায় দুই ডজন মামলার আসামি লেয়াকত আলী। এত মামলার আসামি হয়েও অপরাধজগত ছাড়েননি বিএনপির এ নেতা। বাড়িতেই গড়ে তুলেছেন অস্ত্রের ভাণ্ডার। সম্প্রতি তাকে গ্রেফতারের পর বাড়ি থেকে বিপুল পরিমাণ অস্ত্র উদ্ধার করে পুলিশ।

 

স্থানীয়রা বলছেন, এমন কোনো সন্ত্রাসী কার্যকলাপ নেই, যা করেন না লেয়াকত। তার অস্ত্রের ঝনঝনানিতে আতঙ্কে দিন কাটান এলাকার সাধারণ মানুষ।

 

লেয়াকত আলী চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গন্ডামারা ইউনিয়ন পরিষদের বহিষ্কৃত চেয়ারম্যান ও চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য। তার বাড়ি ঐ ইউনিয়নের খাসপাড়া এলাকায়।

 

গত বুধবার সন্ধ্যায় রাজধানীর ফকিরাপুল এলাকা থেকে লেয়াকত আলীকে গ্রেফতার করে ঢাকা মহানগর ডিবি পুলিশ। এরপর তাকে বাঁশখালী থানায় হস্তান্তর করা হয়। হস্তান্তরের পর বৃহস্পতিবার রাতে লেয়াকত আলীর খাসপাড়ার বাড়িতে অভিযান চালায় বাঁশখালী  পুলিশ।

 

অভিযানে সেখান থেকে দুটি বিদেশি পিস্তল, পাঁচটি দেশে তৈরি এলজি, দুটি একনলা বন্দুক, একটি দেশীয় তৈরি একনলা বন্দুক, বিভিন্ন আগ্নেয়াস্ত্রের ৭২ রাউন্ড গুলি, ২৬টি কার্তুজ, পাঁচটি চাইনিজ কুড়াল, একটি কিরিচ, ছয়টি রামদা ও ৪০টি লাঠি উদ্ধার করা হয়।

 

বাঁশখালীর থানার ওসি (তদন্ত) সুধাংশু শেখর হাওলাদার বলেন, শুক্রবার লেয়াকত আলীকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ডের আবেদন করা হয়। শুনানি শেষে পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন বিচারক।

 

তিনি আরো বলেন, লেয়াকত আলী চিহ্নিত অপরাধী। তার বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, দস্যুতা, ভয়ভীতি প্রদর্শন, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডসহ নানা অপরাধে ২৪ টির বেশি মামলা রয়েছে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭