ইনসাইড গ্রাউন্ড

মেসির অলিম্পিকে খেলার সিদ্ধান্ত তার উপরই নির্ভর করবে : মাশ্চেরানো


প্রকাশ: 12/02/2024


Thumbnail

ইতোমধ্যেই ‘অলিখিত ফাইনালে’ চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে কাঁদিয়ে অলিম্পিকের মূল পর্ব নিশ্চিত করলো আর্জেন্টিনা। রোববার দিবাগত রাত আড়াইটায় ভেনেজুয়েলার এস্তাদিও ব্রিদিগো ইরিয়ার্তে স্টেডিয়ামে সেলেসাওদের ১-০ গোলে হারায় হাভিয়ের মাচেরানোর দল।

অলিম্পিক ফুটবলে বয়সভিত্তিক অর্থাৎ অনূর্ধ্ব-২৩ দল থাকলেও তিনজন সিনিয়রের সুযোগ থাকে। ক্যারিয়ারের শেষ প্রান্তে এসে আর্জেন্টাইন ফুটবল ভক্তদের প্রত্যাশা ফুটবল জাদুকর লিওনেল মেসি খেলুক আরও একটি অলিম্পিক। আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দলের কোচ এবং লিওনেল মেসির সাবেক সতীর্থ হাভিয়ের মাশ্চেরানোও দিলেন একই ইঙ্গিত। তবে অলিম্পিকে খেলার সিদ্ধান্ত মেসির ওপরই ছেড়ে দিলেন তিনি।

অনেক সমালোচনা পাশ কাটিয়ে ব্রাজিলকে ১-০ গোলে হারিয়ে অলিম্পিকের টিকিট নিশ্চিত করেছে আলবেসিলেস্তে যুবারা। আরেক ম্যাচে ভেনেজুয়েলাকে ২-০ গোলে হারিয়ে প্যারাগুয়েও নিশ্চিত করেছে মূল পর্বের টিকিট। বাদ পড়তে হয়েছে গতবারের স্বর্ণজয়ী ব্রাজিলকে।

মেসির অলিম্পিক খেলা নিয়ে মাশ্চেরানো বলেন, ‘মেসি ও ডি মারিয়ার সঙ্গে আমার সম্পর্ক দারুণ। কোচ হিসেবে আমি তাদের অবশ্যই দলে নিতে চাই। তবে খেলোয়াড় হিসেবে দুজনের অন্যান্য দায়বদ্ধতার জায়গা আছে। দিনশেষে এটি তাদের ওপরই নির্ভর করবে।’

এদিকে অলিম্পিকে খেলা নিশ্চিত করে উচ্ছ্বসিত আর্জেন্টিনার অধিনায়ক থিয়াগো আলমাদা। তিনি বলেন, তার বিশ্বাস মেসি এবারের অলিম্পিক আর্জেন্টিনার জার্সি গায়ে জড়াবে। আর যদি তারা মেসিকে পান তাহলে সেটা হবে স্বপ্নের মতো।

জুলাইয়ের ২৪ তারিখ থেকে শুরু হতে যাওয়া অলিম্পিকের ঠিক ১০ দিন আগে শেষ হবে কোপা আমেরিকার আসর। কোপায় আর্জেন্টিনা সিনিয়র দলের নেতৃত্ব দেবেন মেসি। থাকবেন ডি মারিয়াও। শুধু মাত্র ইচ্ছা শক্তিই যথেষ্ট হবে না মেসি-মারিয়াদের জন্য। অলিম্পিকে অংশ নিতে হলে মিলতে হবে এসব সূচির সমীকরণও।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭