ক্লাব ইনসাইড

এবারও সৈয়দপুরের এক কলেজ থেকেই মেডিকেলে ভর্তির সুযোগ পেল ৫১জন


প্রকাশ: 12/02/2024


Thumbnail

এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষায় প্রতিবারের ন্যায় এবারও অনন্য সাফল্যের মুখ দেখেছে নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের শিক্ষার্থীরা। এ বছর প্রতিষ্ঠানটি থেকে ৫১ জন শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন।

 

রোববার (১১ ফেব্রুয়ারি) রাজধানীর স্বাস্থ্য অধিদপ্তরে এক সংবাদ সম্মেলনে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশের পর সোমবার (১২ ফেব্রুয়ারি) ৫১ জনের মেডিকেলে ভর্তির সুযোগ পাওয়ার খবরটি নিশ্চিত করেছেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ আজাদ আবুল কালাম।

 

কলেজটি থেকে প্রতিবছর উত্তীর্ণ বিপুলসংখ্যক শিক্ষার্থী শুধু মেডিকেল কলেজ নয় রুয়েট, কুয়েট ও চুয়েটসহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়েও ভর্তির সুযোগ পাচ্ছেন। রেকর্ড সংখ্যক শিক্ষার্থী মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ায় সৈয়দপুর বিজ্ঞান কলেজের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে আনন্দ বিরাজ করছে।

 

চলতি বছর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় শুধুমাত্র বিজ্ঞান বিভাগে ২২৬ জন শিক্ষার্থী অংশ নেন। এর মধ্যে পাস করেছেন ২২৩ জন। জিপিএ-৫ পান ১৫৭ জন।

 

তারমধ্যে এবার ৫১ জন শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছেন। এই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ২০২৩ সালে ৩৫ জন, ২০২২ সালে ৩৯ জন, ২০২১ সালে ৪০ জন, ২০১৯ সালে ৩৬ জন ও ২০১৮ সালে ৩৮ জন শিক্ষার্থী সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছিল।

 

বিজ্ঞান কলেজ থেকে এমবিবিএস ২০২৩-২৪ শিক্ষাবর্ষে এবার ৫১ জন শিক্ষার্থীদের মধ্যে ঢাকা মেডিকেল কলেজে মিম ও মৌ, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজে অবন্তী ও স্বচ্ছ, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজে এলিন, তনু ও নাঈম, রাজশাহী মেডিকেল কলেজে রোজা, তিথি, মাহবুবা ও রাইশা, রংপুর মেডিকেল কলেজে উর্মি, বর্ষা, মামুন, মাহফুজা আকতার মিতু, মুরাদ, সানজিদা রিফা,নুসরাত জাহান অপি, সিন্থি, মিথিলা ফারজানা ও সাবিরা সুলতানা নুর, ময়মনসিংহ মেডিকেল কলেজে মিতু ও তিশা, শেখ হাসিনা মেডিকেল কলেজে সুমাইয়া, রিফাত ও অর্থী, ওসমানী মেডিকেল কলেজে শৈয়লী ও আবির, দিনাজপুর মেডিকেল কলেজে ইশতিয়াক আহমেদ, আশা, রেমি, পীযুষ ও শান্ত, ফরিদপুর মেডিকেল কলেজে নেহা ও সিজু, সাতক্ষীরা মেডিকেল কলেজে অবন্তী ও মারুফা, পাবনা মেডিকেল কলেজে কাব্য ও মোঃ আরিফ মোহায়মিন, নীলফামারী মেডিকেল কলেজে আফিয়া আদিবা, কুষ্টিয়া মেডিকেল কলেজে অনামিকা, কক্সবাজার মেডিকেল কলেজে মেরাজ, শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে মন্নুজা, ইশরাত জাহান ও সাথি রানি, কুমিল্লা মেডিকেল কলেজে মোশাব্বির, নোয়াখালী আব্দুল মালেক মেডিকেল কলেজে সৃষ্টি, সিরাজগঞ্জ শহীদ এম মুনছুর আলী মেডিকেল কলেজে নসিবুল হাসান নাঈম, চট্টগ্রাম মেডিকেল কলেজে রিফাত জাহান রিফা, নওঁগা  মেডিকেল কলেজে রিদিতা প্রামানিক ও চাঁদপুর মেডিকেল কলেজে সেতু দেবনাথ ভর্তির সুযোগ পেয়েছে‌।

 

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবুল কালাম আজাদ বলেন, 'সৈয়দপুর শহরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি বিজ্ঞান কলেজ। বরাবরই এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো ফল করেন আমাদের কলেজের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন পাবলিক পরীক্ষায় শিক্ষার্থীরা মেধার স্বাক্ষর রাখেন।

 

সুশৃঙ্খল পরিবেশ, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা এবং কঠোর তদারকির ফলে প্রতিবছর আশানুরূপ ফলাফল করছে শিক্ষার্থীরা। মূলত শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টায় প্রতিবছর মেডিকেল ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ধারাবাহিক সফলতা ধরে রাখা সম্ভব হচ্ছে।'



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭