ওয়ার্ল্ড ইনসাইড

পাকিস্তানের লারকানায় রাজনৈতিক সহিংসতায় নিহত ৩


প্রকাশ: 12/02/2024


Thumbnail

রোববার সিন্ধু প্রদেশের লারকানায় পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ও গ্রান্ড ডেমোক্রেটিক অ্যালায়েন্সের (জিডিএ) মধ্যে সংঘর্ষে একজন নিরাপত্তা সদস্য এবং দুইজন রাজনৈতিক কর্মী নিহত হয়েছেন। সূত্র: দি নিউজ ইন্টারন্যাশনাল

সোমবার (১২ ফেব্রুয়ারি) দ্য নিউজ ইন্টারন্যাশনাল এর এক প্রতিবেদনে এ তথ্য প্রকাশিত হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, রোববার লারকানার মাহোতা পুলিশ স্টেশন এলাকায় চানদিও ও দাহানির সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় উভয় পক্ষ আধুনিক অস্ত্র দিয়ে একে অপরের দিকে গুলি চালালে পিপিপি সমর্থিত একজন ও জিডিএ সমর্থিত একজন কর্মী নিহত হন। 

এ সময় ক্রসফায়ারে গুলিবিদ্ধ হন পুলিশের একজন এএসআই। আহত অবস্থায় তাকে নিয়ে যাওয়া হয়। সেখানেই তিনি মারা যান। মাহোতা পুলিশ বলেছে, রাজনৈতিক কারণেই পিপিপি ও জিডিএ কর্মীরা গোলাগুলি করেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, এমপিএ নির্বাচিত হওয়ায় পর সোহল আহমেদ সিয়াল তার সমর্থকদের নিয়ে জুলফিকার আলী ভূট্টো এবং বেনজির ভূট্টোর সমাধির দিকে যাচ্ছিলেন। যাওয়ার পথে সিয়ালের সমর্থকরা তার গাড়িবহর স্থানীয় একটি হোটেলের সামনে দাঁড় করায়। সেখান এমপিএর ভাই তারিক সিয়াল পরাজিত জিডিএ'র প্রার্থীকে লক্ষ্য করে উস্কানিমূলক বক্তৃতা দেন। এতেই সংঘর্ষ বেধে যায়।

এ ঘটনায় লারকানার এসএসপি জানান, রাজনৈতিক কর্মীদের মধ্যে ক্রসফায়ারে সদর থানার ডিএসপি বশির শর, এএসআই সুলতান শাহ এবং এক পুলিশ সদস্য আহত হয়েছেন। গুরুতর জখম এএসআই সুলতান শাহ মারা যান। সংঘর্ষে দুই রাজনৈতিক কর্মীও নিহত হয়েছেন বলে জানান তিনি।

পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে এবং আরও সহিংসতা বন্ধে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে বলে জানান লারকানার এসএসপি।

এছাড়া এ ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেফতারের নির্দেশ দিয়েছেন লারকানার ডিআইজি নাসির আলতাফ পাঠান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭