ওয়ার্ল্ড ইনসাইড

মার্কিন সিনেটর ও জার্মান চ্যান্সেলরকে দেখে মনে হয় যমজ


প্রকাশ: 13/02/2024


Thumbnail

মার্কিন যুক্তরাষ্ট্রের সিনেটর ক্রিস কুন্স এবং জার্মান চ্যান্সেলর ওলাফ শলৎজের সম্প্রতি ওয়াশিংটন ডিসিতে দেখা হয়েছে। কথোপকথনের একপর্যায়ে দুজনে আয়নার সামনে একটি সেলফি তোলেন। সেই সেলফি এখন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল। কারণ, দুজন দেখতে অনেকটাই এক রকম। মনে হয় যেন যমজ। 

রাশিয়ার বিরুদ্ধে চলমান যুদ্ধে ইউক্রেনকে সহায়তা করতে যুক্তরাষ্ট্রকে উৎসাহ দিতে সে দেশ সফর করেন জার্মানির কোয়ালিশন সরকারের নেতা ওলাফ শলৎজ। গত বৃহস্পতিবার ওলাফ প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দেখা করেন। পাশাপাশি কংগ্রেসের অন্য সদস্যদের সঙ্গেও দেখা করেন। সেখানেই ডেলাওয়ারের ডেমোক্র্যাট সিনেটর ক্রিস দুজনের একসঙ্গে একটি সেলফি তোলেন। এরপর ছবিটি দুজনেই নিজেদের এক্সে পোস্ট করেন।

ছবিতে দুজনের চেহারায় দারুণ মিল দেখা যায়। দুজনের মাথার মাঝবরাবর টাক রয়েছে, এমনকি হাসলে দুজনের চোখের কোনায় চামড়ায় ভাঁজ পড়ে।

ক্রিস ছবি সম্পর্কে জার্মান ভাষায় লেখেন, ‘কোনটা কে?’ ওলাফ ছবির ক্যাপশন ইংরেজিতে লিখেছেন, ‘নিজের মতো অবিকল চেহারার কাউকে দেখে বেশ ভালো লাগছে—@ক্রিসকোনস!’

দুজনের বয়সে ৫ বছরের ব্যবধান। ওলাফের বয়স ৬৫ আর ক্রিসের ৬০ বছর। গত জানুয়ারিতে সুইজারল্যান্ডের দাভোসে বিশ্ব অর্থনৈতিক ফোরামেও দুজনের দেখা হয়েছিল।

সফরকালে ওলাফ ইউক্রেন সংঘাতের কারণে যুক্তরাষ্ট্র, ইউরোপ এবং অন্যান্য দেশ কী ধরনের ঝুঁকির মুখে পড়তে পারে, সেসব বিষয়ের ওপর জোর দেন। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন চলতি সপ্তাহের শুরুর দিকে তার দাবি পুনর্ব্যক্ত করেন। তিনি বলেন, নিজ জাতির স্বার্থ রক্ষার ২০২২ সালের ফেব্রুয়ারিতে ইউক্রেনে আক্রমণ চালানো হয়েছে। কিন্তু কিয়েভ জোরের সঙ্গে বলে আসছে, হামলাটি ছিল বিনা প্ররোচনায় আগ্রাসন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭