ইনসাইড গ্রাউন্ড

শ্রীলংকা সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা, ফিরেছেন রিয়াদ


প্রকাশ: 13/02/2024


Thumbnail

বিসিবির নতুন প্যানেল আসার পর শ্রীলংকা সিরিজের জন্য ঘোষণা করা হয়েছে বাংলাদেশ দল। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) নাজমুল হোসেন শান্তকে অধিনায়কের দায়িত্ব দিয়ে টি-২০ ও প্রথম দুই ওয়ানডের জন্য সমান ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। ওয়ানডে দলে তেমন কোনো চমক না থাকলেও টি-২০ দলে রয়েছে দুটি চমক।

এ সিরিজের দলে নেই সাকিব আল হাসান। ওয়ানডে দলে রাখা হয়নি তামিম ইকবালকেও। লিপু-হান্নান-রাজ্জাকের নির্বাচক প্যানেল টি-২০ দল থেকে বাদ দিয়েছেন ওপেনার রনি তালুকদারকে। এছাড়া শামীম পাটোয়ারি ও আফিফ হোসেন দল থেকে বাদ পড়েছেন।

দলে ‍ঢুকেছেন নাঈম শেখ। এছাড়াও ৩৮ পেরোলেও ধারাবাহিক পারফরম্যান্সের সুবাদে ১৭ মাস পর টি-২০ স্কোয়াডে ডাক পেয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ। যদিও বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে তাকে কেবল ওয়ানডে ফরম্যাটে রাখা হয়েছে।

টি-২০ দলে সবচেয়ে বড় চমক টেস্টের স্পিনার তাইজুল ইসলাম ও নতুন স্পিনার আলিস আল ইসলামকে অন্তর্ভুক্ত করা। বিপিএলে চমক দেখিয়ে প্রথমবার জাতীয় দলে সুযোগ পেয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের স্পিনার আলিস।

সে হিসেবে ওয়ানডে দলে চমক কম। তাইজুল ইসলামকে ওয়ানডে দলেও ফেরানো হয়েছে। তার সঙ্গে রিশাদ-তানজিদ তামিমরা জায়গা ধরে রেখেছেন। ওয়ানডে ও টি-২০ দল থেকে বাদ পড়েছেন ডানহাতি পেসার হাসান মাহমুদ।

টি-২০ দল: নাজমুল হোসেন (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, মোহাম্মদ নাঈম, তাওহীদ হৃদয়, সৌম্য সরকার, মাহেদী হাসান, মাহমুদউল্লাহ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান ও আলিস আল ইসলাম।

ওয়ানডে দল: নাজমুল হোসেন (অধিনায়ক), এনামুল হক, সৌম্য সরকার, তানজিদ হাসান, লিটন দাস, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, তানজিম হাসান ও মুস্তাফিজুর রহমান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭