ইনসাইড পলিটিক্স

বিএনপির নতুন কর্মসূচিকে স্বাগত জানালেন পররাষ্ট্রমন্ত্রী


প্রকাশ: 13/02/2024


Thumbnail

জাতীয় নির্বাচনের পর বিএনপির হতাশা কাটিয়ে উঠতে তাদের লিফলেট বিতরণ কর্মসূচিকে স্বাগত জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) বিকেলে অমর একুশে গ্রন্থমেলায় নির্বাচিত গ্রন্থসমূহের মোড়ক উন্মোচনকালে এ মন্তব্য করেন তিনি।

সেখানে নির্বাচন বাতিল করে তত্ত্বাবধায়ক সরকারের দাবিসহ বিএনপির চলমান ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ কর্মসূচি নিয়ে এক প্রশ্নের উত্তরে মন্ত্রী বলেন, ‘বিএনপি এখন লাইনে এসেছে। তারা যদি হতাশা কাটাতে লিফলেট বিতরণ এবং নিয়মতান্ত্রিক আন্দোলনের মধ্যে থাকে তাহলে সেটিকে স্বাগত জানাই। আশা করব তারা আবার পেট্রোলবোমা নিয়ে মানুষের ওপর হামলা করবে না। নির্বাচনের পর বিএনপির কোমর ভেঙে গেছে, আমরা চাই সেটি সোজা হোক।’

মিয়ানমারের চলমান অভ্যন্তরীণ সংঘাতের কারণে নতুন করে বাংলাদেশে রোহিঙ্গা প্রবেশের ঝুঁকি তৈরি হয়েছে, এক্ষেত্রে বাংলাদেশ কোনো পদক্ষেপ নিচ্ছে কী না। জানতে চাইলে পররাষ্ট্রমন্ত্রী বলেন, মিয়ানমার থেকে ইতোমধ্যে ১.২ মিলিয়ন (১২ লাখ) বিতাড়িত রোহিঙ্গা আমাদের দেশে আছে। প্রতিবছর তাদের ৩৫ হাজার বাচ্চা জন্ম নেয়। নতুন করে কোনো রোহিঙ্গা বা মিয়ানমার থেকে বিতাড়িত মানুষকে আশ্রয় দেওয়া আমাদের পক্ষে কঠিন।

এর আগে দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় পররাষ্ট্র মন্ত্রণালয়ে তুরস্কের রাষ্ট্রদূত রামিস সেন এবং ইতালির রাষ্ট্রদূত আন্তোনিও এলেসান্দ্রো পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। সেখানে দুই দেশের সাথে বাংলাদেশের স্বার্থ সংশ্লিষ্ট নানা বিষয় নিয়ে মতবিনিময় হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭