ইনসাইড গ্রাউন্ড

রংপুরের কাছে পাত্তা পেলো না খুলনা


প্রকাশ: 13/02/2024


Thumbnail

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চট্টগ্রাম পর্ব শুরু হয়েছে আজ। বন্দরনগরীতে দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছে রংপুর রাইডার্স ও খুলনা টাইগার্স। আসরের ৩০তম এই ম্যাচে খুলনাকে হেসেখেলে হারালো রংপুর। এই জয়ে টেবিলের শীর্ষস্থান আরো শক্ত করেছে সোহানের দল।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে ২১৯ রান সংগ্রহ করে রংপুর রাইডার্স। জবাবে ১৮.২ ওভারে ১৪১ রানের বেশি করতে পারেনি খুলনা টাইগার্স। রংপুরের জয় ৭৮ রানে।

এদিন রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকা খুলনা। লুইস, বিজয় ও আফিফ কেউই ক্রিজে বেশিক্ষণ টিকতে পারেননি। একপ্রান্ত আগলে লড়াই চালিয়ে যান অ্যালেক্স হেলস। তিনি ৬০ রানে আউট হলে আর কেউই বেশিক্ষণ টিকতে পারেননি।

খুলনাকে বল হাতে অনেকটা একাই গুঁড়িয়ে দিয়েছেন ইমরান তাহির। ৪ ওভারে ২৬ রান খরচায় পাঁচ উইকেট শিকার করেছেন তিনি। এছাড়া সাকিব দুটি এবং নিশাম, মাহেদী ও মাহমুদ একটি করে উইকেট নেন।

এর আগে টস জিতে শুরুতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক নুরুল হাসান সোহান। অবশ্য শুরুতেই ধাক্কা খায় দলটি। দুই ওপেনার ফেরেন দ্রুত। লুক উডের বলে পরাস্ত হওয়ার আগে রনি তালুকদার ৫ ও রেজা হেনড্রিকস ৪ রান করেন।

শুরুতে দুই ওপেনারকে হারালেও পাল্টা আক্রমণে দলকে এগিয়ে নিতে থাকেন সাকিব আল হাসান ও মাহেদী হাসান। নাসুম আহমেদের করা ইনিংসের ষষ্ঠ ওভারে তিন ছক্কা আর দুই চারে ২৬ রান আনেন সাকিব।

আক্রমণাত্মক ব্যাটিংয়ে মাত্র ২০ বলে ফিফটির দেখা পান সাকিব। যা চলতি মৌসুমে এখন পর্যন্ত দ্রুততম ফিফটি। অন্যপ্রান্তে মাহেদী হাসানও পান ফিফটির দেখা। সাজঘরে ফেরার আগে সাকিব ৬৯ ও মাহেদী ৬০ রান করেন।

শেষদিকে সোহানের ৩২ ও প্রিটোরিয়াসের ১৭ রানের দুই অপরাজিত ক্যামিও ইনিংসে রংপুরের বড় সংগ্রহ নিশ্চিত হয়। খুলনার হয়ে উড তিনটি এবং নাসুম ও নাহিদুল একটি করে উইকেট নেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭