ইনসাইড বাংলাদেশ

পটুয়াখালী পৌরসভা নির্বাচনে স্বামী-স্ত্রীর মনোনয়ন দাখিল


প্রকাশ: 14/02/2024


Thumbnail

উৎসব মুখর পরিবেশে পটুয়াখালী পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ হয়েছে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) শেষ দিনে মেয়র পদে ৬ জন, সাধারণ সদস্য কাউন্সিলর পদে ৪৩ জন এবং সংরক্ষিত মহিলা সদস্য ১৫ প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদের পরিবার থেকে ৩ জন মনোনয়ন দাখিল করেছেন।

 

এরা হলেন বর্তমান মেয়র মহিউদ্দিন আহমেদ, তার বড় ভাই আবুল কালাম আজাদ ও তার স্ত্রী মার্জিয়া আক্তার। এ ছাড়া অপর প্রার্থীরা হলেন, সাবেক মেয়র ডাঃ মোঃ শফিকুল ইসলাম, দি-পটুয়াখালী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির পরিচালক মো. এনায়েত হোসেন এবং নাসির উদ্দিন খান।

 

অপর দিকে নির্বাচনী আচরণ বিধি না মেনে শো-ডাউন করে মনোনয়নপত্র দাখিলের অভিযোগে কাউন্সিলর প্রার্থী মোঃ আলাউদ্দিন আলাল ও মোঃ চাঁনু খা কে কারন দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। যা আগামী ২৪ ঘন্টার মধ্যে জবাব দিতে বলা হয়েছে। 

 

উল্লেখ্য, পটুয়াখালী পৌরসভায় ১৩ ফেব্রুয়ারী মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৫ ফেব্রুয়ারী মনোনয়নপত্র বাছাই। ১৬-১৮ ফেব্রুয়ারী মনোনয়নপত্র বাছাইয়ে রিটার্নিং অফিসারের সিদ্ধান্ত। আপিল নিস্পত্তি ১৯-২০ ফেব্রুয়ারী। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারী। ২৩ ফেব্রুয়ারী প্রতীক বরাদ্দ। 

 

৯ মার্চ সকাল ৮ টা হতে বিকাল ৪ টা পর্যন্ত ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার সিনিয়র জেলা নির্বাচন অফিসার খান আবি শাহানুর খান।

 

এবারের নির্বাচনে পটুয়াখালী পৌরসভায় মোট ভোটার ৫০ হাজার ৬৯৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২৩ হাজার ৯৪৭ জন ও মহিলা ভোটার ২৬ হাজার ৭৫০ এবং দুই জন তৃতীয় লিঙ্গের ভোটার। এর আগের ২০১৯ সালে অনুষ্ঠিত পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ৪৫ হাজার ১৪৪ জন।

 

এর মধ্যে পুরুষ ২১ হাজার ৮২২ জন এবং নারী ২৩ হাজার ৩২২ জন ভোটার। সে হিসাবে এবার নতুন ভোটার সংখ্যা ৫ হাজার ৫৫৫ জন। যারা প্রথমবারের মত তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭