ইনসাইড বাংলাদেশ

ভালোবাসা দিবসে কুয়াকাটা সমুদ্রসৈকতে পর্যটকদের ভিড়


প্রকাশ: 14/02/2024


Thumbnail

বুধবার (১৪ ফেব্রুয়ারী) বিশ্বভালোবাসা দিবসকে ঘিরে পর্যটকদের পদভারে মুখরিত হয়ে উঠেছে কুয়াকাটা সমুদ্র সৈকত। 

 

হালকা শীতের আবহে পর্যটকরদের আনন্দ-উন্মাদনায় পুরো সৈকত জুড়ে বিরাজ করছে এক উৎসবমুখর পরিবেশ।

 

শান্ত সমুদ্রে স্নান আর মিষ্টি রোদে সৈকতে হাঁটাচলা-ঘোরাঘুরি ছাড়াও ইকোপার্ক, ইলিশ পার্ক, শ্রীমঙ্গল ও সীমা বৌদ্ধ বিহার, ফাতরারবন, লেবুর চর, গঙ্গামতির চর, কাউয়ার চর, শুঁটকি পল্লিসহ রাখাইন পল্লিতে দেশি-বিদেশি নানা বয়সী পর্যটকদের ক্লান্তিহীন ছুটোছুটি চলছে অবিরাম।

 

খুলনা থেকে আসা নব-দম্পতি হাসান ও শিরিন জানান, তারা দু'জনেই এর আগেও কুয়াকাটাতে এসেছেন আলাদা ভাবে। জীবনের সমস্ত ব্যাস্ততার মধ্যে ভালোবাসা দিবসকে স্মরনীয় করে রাখতেই এবার দু'জনে বিয়ের পরে সমুদ্র দেখতে এসেছেন কুয়াকাটাতে।

 

তবে এর আগে তারা যখন এসেছিলেন কুয়াকাটাতে তখন বেশ কয়েকটা ফেরি থাকায় তাদের অনেক কষ্ট হয়েছে। তবে বর্তমানে সবকটি নদীতে সেতু নির্মাণ হওয়ায় কুয়াকাটাতে আসা এখন বেশ আনন্দদায়ক। তিন দিন ধরে কুয়াকাটার বিভিন্ন স্থান ঘুরে বেড়িয়েছেন তারা।


 

এদিকে কুয়াকাটার হোটেল মোটেল ভালোবাসা দিবসে অতিথিদের বরন করে নিতে সেজেছে নতুন সাজে। রেস্তোরাঁ গুলোতে শোভা পাচ্ছে বাহারি খাবার। তবে আবাসিক হোটেল গুলোতে রুম পাওয়াতে কিছুটা কষ্টসাধ্য হওয়ায় ওখাবারের দাম বেশ চরা হওয়ার কারণে অনেকেই অসন্তোষ প্রকাশ করেছেন।

 

পর্যটকদের বরন করতে বিভিন্ন সুযোগ সুবিধা সহ প্রায় সকল হোটেল মোটেল গুলো ঢেলে সাজানো হয়েছে। তবে উন্নত মানের পর্যাপ্ত আবাসিক হোটেল না থাকায় এই সময়ে পর্যটকের চাপ সামলাতে হিমশিম খেতে হচ্ছে বলে জানিয়েছে কুয়াকাটা হোটেল মোটেল মালিক কর্তৃপক্ষ।

 

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে পর্যটকের পদভারে মুখরিত সমুদ্র কন্যা। তবে কুয়াকাটাতে পর্যটকরা যাতে নির্বিঘ্নে তাদের সময় কাটাতে পারে ও যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঠেকাতে সকল ধরনের পদক্ষেপ গ্রহন করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

 

এ বিষয়ে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ সুপার মোহাম্মদ রাহাত গাওহারি জানান, পর্যটকদের নিরাপত্তায় আমাদের সজাগ দৃষ্টি রয়েছে । আমাদের পাশাপাশি স্থানীয় থানা পুলিশ সহায়তা করছে। এছাড়াও বাড়ানো হয়েছে গোয়েন্দা নজরদারি।

 

তাছাড়া সমুদ্রে জোয়ার ভাটায় যাতে কারো কোন ক্ষতি না হয় ও ট্রলার ও স্পিড বোর্ড যাতে বিচের কাছে চলে না আসে এধরনের বিষয় গুলো নিয়ে আমাদের টহল ও মাংকি সব সময় চালিয়ে যাচ্ছি আমরা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭