ইনসাইড বাংলাদেশ

জামালপুরে কলেজ ছাত্র লিটন হত্যা মামলায় ৭ আসামি যাবজ্জীবন কারাদণ্ড


প্রকাশ: 14/02/2024


Thumbnail

জামালপুরে কলেজ ছাত্র লিটন হত্যা মামলায় ৭ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। মঙ্গলবার (১৩ ফেবুয়ারি) সিনিয়র বিচারক জেলা ও দায়রা জজ মো: এহসানুল হক এই রায় দেন।

 

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, গত ২০১৬ সালের ১৪ জানুয়ারি জামালপুর সদর উপজেলার গোপীনাথপুর গ্রামের একটি পতিত জমি থেকে কলেজ ছাত্র লিটনের শরীরের বিভিন্ন অংশে কাটা ও আগুনে পোড়া মরদেহ উদ্ধার করে পুলিশ।

 

লিটনের বাবা আব্দুস সামাদ ওইদিনই জামালপুর থানায় অজ্ঞাত আসামী করে মামলা দায়ের করেন। তুলশীপুর ডিগ্রি কলেজের এইচএসসির শিক্ষার্থী লিটন স্থানীয় একটি সমিতির সদস্য ছিলেন, সেখানে টাকা লেনদেন নিয়া এই হত্যাকান্ডের ঘটনা ঘটে।

 

দীর্ঘ বিচার প্রক্রিয়া শেষে ১৪ জন স্বাক্ষীর স্বাক্ষ্যের ভিত্তিতে ৭ জন আসামীর মধ্যে ৬ জনের উপস্থিতিতে আদালত আজ রায় ঘোষণা করেন। রায়ে ৭ জন আসামীর প্রত্যেককে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন সিনিয়র জেলা ও দায়রা জজ মো: এহসানুল হক।

 

একই সঙ্গে ২০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরো ছয় মাসের সশ্রম কারাদন্ডের আদেশ দেওয়া হয়, এছাড়াও প্রমান লুপাটের দায়ে আরও ২ বছরের সশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো, মিজান (২০), সোহেল (২৫), সুমন (২৬), লাভলু (২০), হেলাল (৩৫), মিজান (২১) ও মজিবুর রহমান (৪৫)। এদের মধ্যে মজিবর রহমান পলাতক রয়েছে।

 

মামলায় রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি নির্মল কান্তি ভদ্র ও অ্যাডভোকেট মুহাম্মদ জাহাঙ্গীর আলম। আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট আমান উল্লাহ আকাশ ও জামিল হোসেন তাপস।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭