ইনসাইড বাংলাদেশ

নওগাঁ আত্রাইয়ে ইটভাটায় জরিমানা লাখ টাকা


প্রকাশ: 14/02/2024


Thumbnail

নওগাঁর আত্রাইয়ে পরিবেশগত ছাড়পত্রবিহীন অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় একটি ইটভাটাকে এক লাখ জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। একই সাথে ইটভাটার সকল কার্যক্রম বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

 

সোমবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে উপজেলার বিষ্ণুপুর এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন- আত্রাই উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার দাস। জরিমানাকৃত প্রতিষ্ঠানটির নাম মেসার্স ও.এস.বি. ব্রিকস।

 

জানাগেছে, আত্রাই উপজেলার বিষ্ণুপুর এলাকায় পরিবেশগত ছাড়পত্রবিহীন অবৈধভাবে ইটভাটা পরিচালনা করে আসছিল মেসার্স ও.এস.বি. ব্রিকস। পরিবর্তীতে পরিবেশ অধিদপ্তর নওগাঁ জেলা কার্যালয়ের উদ্যোগে ওই ভাটায় দুপুরে অভিযান পরিচালনা করা হয়।

 

এসময় আত্রাই উপজেলার  সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অঞ্জন কুমার দাসের নেতৃত্বে পরিবেশগত ছাড়পত্রবিহীন অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায়  ভ্রাম্যমান আদালতে মেসার্স ও.এস.বি. ব্রিকসকে ১ লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

 

ভ্রাম্যমান আদালতে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর নওগাঁ জেলা কার্যালয়ের পরিদর্শক উত্তম কুমার। 

এ সময় আরও উপস্থিত ছিলেন অত্র কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মলিন মিয়া সহ আত্রাই থানার পুলিশ সদস্য। বায়ুদূষণ নিয়ন্ত্রণে এই ধরণের অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭