ইনসাইড গ্রাউন্ড

চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগে রিয়ালের জয়


প্রকাশ: 14/02/2024


Thumbnail

চ্যাম্পিয়ন্স লিগ মানেই যেন রিয়াল মাদ্রিদের বাপ দাদার সম্পত্তি। সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে লা লিগা জায়ান্ট খ্যাত এই দলের সমর্থকদের বিভিন্ন পোস্টে এই কথাটি ভেসে আসে প্রায়ই। আর সেই রিয়াল মাদ্রিদ যদি চ্যাম্পিয়ন্স লিগে নিজের আধিপত্য ধরে রাখতে না পারে তবে যেন মাথায় আকাশ ভেঙ্গে পড়ে এসব ভক্তদের। তবে এবার ভক্তদের হতাশ করেনি এই স্প্যানিশ জায়ান্ট।

এবারে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডে প্রথম লেগের ম্যাচে মঙ্গলবার আরবি লাইপজিগের মুখোমুখি হয়েছিল রিয়াল মাদ্রিদ। রেড বুল অ্যারেনায় স্বাগতিকদের বিপক্ষে আক্রমণে পিছিয়ে থাকলেও ব্রাহিম দিয়াজের গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে লস ব্লাঙ্কোসরা।

শেষ ষোলোর প্রথম লেগে জয় পাওয়ায় কোয়ার্টার ফাইনালে বলতে গেলে এক পা দিয়েই ফেলল রিয়াল। ফিরতি লেগে ড্র করলেও শেষ আটের টিকিট নিশ্চিত হবে স্প্যানিশ জায়ান্টদের। কোয়ার্টার ফাইনালে যেতে হলে পরের লেগে লাইপজিগকে জিততে হবে অন্তত ২-০ গোলের ব্যবধানে।

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) দলের সবচেয়ে ইনফর্ম ফুটবলার জুড বেলিংহামকে ছাড়া খেলতে নেমে শুরু থেকে তোপের মুখে পড়ে রিয়াল মাদ্রিদ। লাইপজিগের একের পর এক আক্রমণে নাজেহাল হয়ে পড়ে তারা।

এ সময় সব চাপ সামাল দেন গোলরক্ষক আন্দ্রে লুনিন একা। বিরতির পর ম্যাচের ডেডলক ভাঙেন ব্রাহিদ দিয়াজ। ৪৮ মিনিটে অনেকটা একক নৈপুণ্যেই গোল করেন স্প্যানিশ ফরোয়ার্ড। ডান প্রান্তে দানি কারভাহালের কাছ থেকে বল পেয়ে প্রায় পড়েই গিয়েছিলেন তিনি।

এরপর নিজেকে সামলে নিয়ে বল পায়ে দৌড়াতে শুরু করেন। লাইপজিগের কয়েকজন ফুটবলারকে কাটিয়ে ডি বক্সের কাছাকাছি এসে জোরালো শট নেন। বল দূরের পোস্ট দিয়ে ঢুকে যায় জালে, ঝাঁপিয়ে পড়েও তার নাগাল পাননি গোলরক্ষক পিটার গোলাক্সি।

চলতি মৌসুমে রিয়ালের জার্সিতে এটা তার অষ্টম গোল। এসি মিলান থেকে ধার শেষ করে লস ব্লাঙ্কোস পরিবারে যোগ দিয়ে ৩টি অ্যাসিস্টও করেছেন তিনি। এরপর গোলের জন্য আপ্রাণ চেষ্টা করে স্বাগতিক দল।

৬৩ মিনিটে দারুণ একটি সুযোগ হাতছাড়া করে তারা, সুযোগ হাতছাড়া হয় রিয়াল মাদ্রিদেরও। শেষ পর্যন্ত আর কোনো দলই গোল পায়নি। ফলে ১-০ গোলের জয় পায় রিয়াল মাদ্রিদ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭