ক্লাব ইনসাইড

রাবি’তে নাচ গান কবিতায় ঋতুরাজ বসন্তকে বরণ


প্রকাশ: 14/02/2024


Thumbnail

‘বাতাসে বহিছে প্রেম, নয়নে লাগিল নেশা, কারা যে ডাকিল পিছে, বসন্ত এসে গেছে’—সুরের এমন অবগাহনে ঋতুরাজ বসন্তের আগমনী বার্তাকে সবার মাঝে পৌঁছে দিতে রাজশাহী বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের আয়োজনে সকাল থেকে শুরু হয়েছে ‘বসন্ত উৎসব-১৪৩০’।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১০টায় চারুকলা প্রাঙ্গণ থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রার মাধ্যমে শুরু হয় ফাল্গুনি উৎসব। এরপর চারুকলা প্রাঙ্গণে কাথা পোড়ানো ও পিঠা বিলি এবং রঙ খেলা আয়োজন করা হয়। পরে নাচ, গান, আবৃত্তিতে মেতে উঠেন চারুকলা অনুষদের শিক্ষার্থীসহ নানান বিভাগের শিক্ষার্থীরা।


সরেজমিনে দেখা যায়, ঋতুরাজ বসন্ত আগমনে প্রকৃতির সঙ্গে সঙ্গে বর্ণিল সাজে সেজেছে এই বিভাগের শিক্ষার্থীরা। বাসন্তী রঙের শাড়ি, নানা রঙের পাঞ্জাবি এবং রঙিন ফুলে নিজেদেরকে আপনমনে সাজিয়েছেন তারা। নৃত্য পরিবেশনার সঙ্গে চলছে আবৃত্তি। গানের সুরে মন্ত্রমুগ্ধ সবাই। সাথে চারুকলা প্রাঙ্গণে বসেছে নানান ধরনের খাবারের স্টল।

বসন্ত বরণ অনুষ্ঠানে অংশ নিতে আসা চারুকলা অনুষদের শিক্ষার্থীরা জানান, ‘ভালোবাসা আর বসন্তের একটাই বিন্দু। মানুষ প্রকৃতির সৃষ্টি, প্রকৃতির সাথে মানুষের মনের অবিচ্ছেদ্য মিল রয়েছে। আর সেই কারণে কোনও মানুষই বসন্তকে উপেক্ষা করতে পারে না। সেই টানেই সকাল থেকে বন্ধু বান্ধব সবাই মিলে হাজির হয়েছি আমাদের এ আয়োজনে’।

উল্লেখ্য, বিকেল থেকে শুরু হবে সাংস্কৃতিক অনুষ্ঠান যা চলবে রাত ১০টা পর্যন্ত।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭