ইনসাইড গ্রাউন্ড

ছিটকে যাওয়া ঢাকাকে নাস্তানাবুদ করে ছাড়লো বরিশাল


প্রকাশ: 14/02/2024


Thumbnail

সিলেট এবং ঢাকার পর বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) শুরু হয়েছে চট্টগ্রাম পর্ব। যেখানে দ্বিতীয় দিনের প্রথম ম্যাচে দুর্দান্ত ঢাকা মুখোমুখি হয় ফরচুন বরিশালের। এই ম্যাচে ঢাকাকে বড় ব্যবধানে হারিয়েছে বরিশাল।

জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে ছয় উইকেট হারিয়ে ১৮৬ রান সংগ্রহ করে ফরচুন বরিশাল। জবাবে নির্ধারিত ২০ ওভারে আট উইকেটে ১৫৯ রানের বেশি করতে পারেনি ঢাকা। বরিশালের জয় ২৭ রানে।

এদিন রান তাড়া করতে নেমে শুরু থেকেই উইকেট হারিয়েছে ঢাকা। অ্যালেক্স রস ছাড়া কেউই ক্রিজে টিকতে পারেননি। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ১২ রান করেন শন উইলিয়ামস। যা ঢাকার ব্যাটিং দৈন্যতার প্রমাণ।

তবে রস শেষ পর্যন্ত ৪৯ বলে ৮৯ রানে অপরাজিত থাকেন। তার জন্যই সম্মানজনক স্কোরে পৌঁছাতে পেরেছে তাসকিনের দল।

বরিশালের হয়ে সাইফউদ্দিন ও খালেদ তিনটি করে উইকেট নেন।

এর আগে আজ টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন ফরচুন বরিশাল অধিনায়ক তামিম ইকবাল। উদ্বোধনী জুটিতে দলকে দারুণ সূচনা এনে দেন তিনি ও আহমেদ শেহজাদ। ২৪ রানে শেহজাদ ফিরলে ভাঙে ৭৬ রানের জুটি।

সৌম্য সরকার ২৮ ও মাহমুদউল্লাহ রিয়াদ ১৩ রানের বেশি করতে পারেননি। তবে সতীর্থদের যাওয়া আসার মিছিলের মাঝে আক্রমণাত্মক ক্রিকেটে ৩৪ বলে অর্ধশতকে পৌঁছান তামিম। সাজঘরে ফেরার আগে ৪৫ বলে ৭১ রান করেন তিনি।

শেষদিকে আসা-যাওয়ার মিছিলে যোগ দেন বরিশালের ব্যাটাররা। মোহাম্মদ সাইফউদ্দিনের ২৩ রানের অপরাজিত ক্যামিওতে বরিশালের বড় সংগ্রহ নিশ্চিত হয়। ঢাকার হয়ে আলাউদ্দিন বাবু তিনটি, তাসকিন দুটি এবং শরিফুল একটি করে উইকেট নেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭