ইনসাইড গ্রাউন্ড

সাবেক প্রেমিকাকে হাতুড়িপেটা করে হ্ত্যা, সাবেক ফুটবলারের যাবজ্জীবন


প্রকাশ: 14/02/2024


Thumbnail

ইতালির সাবেক ফুটবলার জিওভান্নি পাদোভানিকে যাবজ্জীবন কারাদন্ডের শাস্তি দিয়েছে বোলোনিয়া আদালত। সাবেক প্রেমিকাকে হত্যার দায়ে এ শাস্তি পেয়েছেন তিনি।

জানা গেছে, হাতুড়ি ও বেসবল ব্যাট দিয়ে পিটিয়ে ৫৬ বর্ষী প্রেমিকাকে হত্যা করেছিলেন ২৮ বর্ষী এ ফুটবলার। ২০২২ সালে বোলোনিয়া শহরে নির্মম এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছিল। সাবেক প্রেমিকা মাত্তেউজ্জিকে তার বাড়িতে স্টক করার জন্য এসেছিলেন পাদোভানি। ইতালির সাবেক ডিফেন্ডার যখন প্রেমিকাকে হাতুড়ি, বেসবল ব্যাট দিয়ে পেটাচ্ছিলেন তখন ফোনের অন্যপাশে ছিলেন মাত্তেউজ্জির ছোট বোন স্টেফোনিয়া।

প্রেমিকার হত্যাকাণ্ডের ঘটনায় সম্পর্কে ইতালির সংবাদমাধ্যম গাজেত্তা দেল্লো স্পোর্ত জানিয়েছে, আদালত মনে করেন, পাদোভানি পরিকল্পনা করে হত্যাকাণ্ড ঘটালেও এর পেছনে সুনির্দিষ্ট কোনো কারণ ছিল না।

মাত্তেউজ্জি শরীরে প্রচুর জখম নিয়ে হাসপাতালে মারা যান। স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, এক বছরের মতো প্রেমের সম্পর্ক ছিল মাত্তেউজ্জি-পাদোভানির। কিন্তু বেশির ভাগ সময় দুজনে আলাদা জায়গায় থাকতেন। মাতেউজ্জি বসবাস করতেন ইতালির উত্তরাঞ্চলের শহর বোলোনিয়ায়, আর পাদোভানি থাকতেন সিসিলিতে।

বিচারের সময় পাদোভানি দাবি করেছিলেন, আক্রমণের সময় তিনি মানসিকভাবে সুস্থ ছিলেন না। সাবেক ইতালি ডিফেন্ডার আদালতে বলেন, ‘যদি আপনি মনে করেন, আলেসান্দ্রার মতো সুন্দরী ও বুদ্ধিমতী কোনো নারীকে খুন করাটা আমার জন্য স্বাভাবিক ব্যাপার, তাহলে যাবজ্জীবন সাজাই আমার প্রাপ্য। কিন্তু আপনি যদি এটা মনে করেন, যে অপরাধটি আমি করেছি, তার পেছনে (মানসিকভাবে) বিপর্যস্ত থাকাও একটি কারণ, তাহলে লোকের মতামত এড়িয়ে সবকিছু বিবেচনা করুন। আমি যেটা করেছি, সেটা ভয়াবহ ও ক্ষমার অযোগ্য।’

মাত্র দুই ঘণ্টার ব্যবধানে এ হত্যাকাণ্ডের মামলার রায় ঘোষণা করেন বোলোনিয়া আদালতের বিচারক দমেনিক্কিও পাসকুয়ারেল্লিও। মাত্তেউজ্জিকে জ্বালাতন করা, নাশকতামূলক ব্যবহার এবং পরিকল্পনা করে আক্রমণ করার মতো ঘটাকে আমলে নিয়ে এই রায় দিয়েছে দেশটির আদালত।

আলেসান্দ্রা মাত্তেউজ্জি ছিলেন একজন মডেল এবং ইতালির চতুর্থ বিভাগের দল সানকাতালদেসে খেলতেন এ ডিফেন্ডার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭