ক্লাব ইনসাইড

বর্ণাঢ্য আয়োজনে ইবিতে সরস্বতী পূজা উদযাপন


প্রকাশ: 15/02/2024


Thumbnail

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব সরস্বতী পূজা উদযাপিত হয়েছে। বর্ণাঢ্য আয়োজনে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উৎসবটি উদযাপন করেছেন বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থীরা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) পূজা উপলক্ষ্যে প্রতিমা স্থাপন, পূজা অর্চনা, পুষ্পাঞ্জলি প্রদান, ধর্মীয় অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানা আয়োজন করা হয়।

দিনব্যাপী কর্মসূচির মধ্যে দেবী সরস্বতীর প্রতিমা স্থাপনের মধ্য দিয়ে পূজার আনুষ্ঠানিকতা শুরু করেন সনাতন ধর্মাবলম্বীরা। অনুষ্ঠানে পৌরহিত্য করেন গৌরাঙ্গ সংঘের আচার্য রতন লাল মৈত্র।

অনুষ্ঠানে হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের অধ্যাপক ড. অরবিন্দ সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন বাংলাদেশ কাস্টমসের উপ-পরিচালক সুশান্ত পাল।

আরও উপস্থিত ছিলেন ইবি আইসিটি সেলের পরিচালক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার ও সহকারী প্রক্টর ইয়ামিন মাসুম।

অনুষ্ঠানে প্রতিমা স্থাপনের পরে দেবী অর্চনা, পুষ্পাঞ্জলি প্রদান ও ধর্মালোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় ধর্মালোচনা করেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নিখিল রঞ্জন বিশ্বাস এবং ইবির ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মণ। ধর্মালোচনা শেষে সকলের মাঝে প্রসাদ বিতরণ করা হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭