ইনসাইড গ্রাউন্ড

ছেলের সাফল্যে কাঁদলেন বাবা, ভারতের টেস্টে অভিষেক সরফরাজের


প্রকাশ: 15/02/2024


Thumbnail

এই পৃথিবীতে হয়তো একজন বাবা হওয়াটা গর্বের বিষয় কিন্তু একজন সফল সন্তানের বাবা হওয়াটা আরও বেশি গর্বের বিষয়। ঠিক এই কথারই যেন প্রতিফলন ঘটলো ভারতের রাজকোটে।

ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট শুরুর পূর্বে এক আবেগঘন পরিবেশের সৃষ্টি হয় মাঠে। আগের টেস্টের চারজনকে বাইরে রেখে এবারের একাদশ সাজিয়েছে স্বাগতিকরা। আর এই তৃতীয় টেস্টে প্রথমবারের মতো টিম ইন্ডিয়ার জার্সিতে অভিষেক ঘটেছে সরফরাজ খান ও ধ্রুব জুরেলের। আর অবশেষে দেশের হয়ে মাঠে নামার যে দীর্ঘদিনের স্বপ্ন তা সত্যি হলো সরফরাজের। ছেলের এমন ঐতিহাসিক মুহূর্তে স্টেডিয়ামে দাঁড়িয়ে আনন্দে কেঁদে ভাসান বাবা নাওশাদ খান ও স্ত্রী।

বাবা হিসেবে এমন একটা মুহূর্তের স্বপ্ন বহুদিন নিশ্চয়ই দেখেছেন নওশাদ। শুরুতে খানিক হাসিমুখে থাকলেও শেষ পর্যন্ত নিজেকে ধরে রাখতে পারেননি তিনি। গায়ে চাপানো জ্যাকেটে চোখের পানি লুকোতে চাইলেন। কিন্তু ক্যামেরার চোখ ফাঁকি দেবেন, সেই সাধ্য হয়ত নেই। রাজকোটে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টের আগে দেখা গেল বাবা-ছেলের এমন অসাধারণ মুহূর্ত।

ভারতের কিংবদন্তি লেগস্পিনার অনিল কুম্বলের হাত থেকে অভিষেক ক্যাপ গ্রহণ করেন সরফরাজ। টেস্ট ক্যাপ হাতে নিয়েই বাবার কাছে দৌড়ে যান এই ডানহাতি ব্যাটার। স্বপ্নের নায়ক বাবার হাতে তুলে দেন নিজের অভিষেক টেস্ট ক্যাপ। পরক্ষণেই বাবাকে জড়িয়ে ধরেন সরফরাজ। এমনকি নিজের স্ত্রীর হাতেও টেস্ট ক্যাপ ছুঁইয়ে দেন মুম্বাইয়ে এই ব্যাটার। মুছে দেন বাবার ও স্ত্রীর চোখের জল।

ভারতীয় দলের জন্য আরও আগেই নিজেকে যোগ্য তুলেছেন সরফরাজ। ২০১৯ সাল থেকে দেশটির ঘরোয়া প্রতিযোগিতা রঞ্জি ট্রফিতে চোখ ধাঁধানো পারফর্ম করেন মুম্বাইয়ের এই খেলোয়াড়। ২০১৯-২০ ও ২০২১-২০২২ টানা দুই মৌসুমে ৯০০ এর বেশি রান করেন সরফরাজ। রঞ্জিতে ৬৬ ইনিংসে প্রায় ৭০ গড়ের ব্যাটিং করেছেন তিনি। যা ভারতের ক্রিকেট ইতিহাসে চতুর্থ সর্বোচ্চ গড়।

প্রথম শ্রেনীর ক্রিকেটে ৪৫ ম্যাচে ৬৬ ইনিংসে ৩৯১২ রান সংগ্রহ করেছেন সরফারজ। এখন পর্যন্ত ১৪টি সেঞ্চুরি ও ১১টি ফিফটির দেখা পেয়েছেন ২৬ বছর বয়সী ব্যাটার। প্রথম শ্রেনীর ক্রিকেটে সর্বোচ্চ ৩০১ রানের অপরাজিত ইনিংস খেলেন তিনি। সাদা পোশাকে ৭০.৪৮ স্ট্রাইক-রেটে ব্যাটিং করেন সরফরাজ খান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭