ইনসাইড গ্রাউন্ড

আফগানদের হোয়াইটওয়াশ করলো লংকানরা


প্রকাশ: 15/02/2024


Thumbnail

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আফগানদের হোয়াইটওয়াশ করেছে লংকানরা। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) পাল্লেকেলেতে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে ওপেনার পাথুম নিশাঙ্কার সেঞ্চুরিতে আফগানিস্তানকে ৭ উইকেটে হারায় শ্রীলংকা। এ ম্যাচে নিশাঙ্কা করেন ১১৮ রান।

এ নিয়ে তৃতীয়বারের মত দ্বিপাক্ষিক সিরিজে মুখোমুখি হয়ে এই প্রথম আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করলো শ্রীলংকা।

ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে রহমত শাহ ও আজমতউল্লাহ ওমরজাইয়ের জোড়া হাফ-সেঞ্চুরির সঙ্গে রহমানুল্লাহ গুরবাজের ৪৮ রানের ইনিংসের সুবাদে ৩৯.৪ ওভারে ৪ উইকেটে ২২৩ রান করে আফগানিস্তান।

পরে ৪৩ রানে শেষ ৬ উইকেট হারিয়ে ২৬৬ রানে অলআউট হয় আফগানরা। আগের ম্যাচে ২৫ রানে শেষ ৯ উইকেট হারিয়ে হারের স্বাদ নেয় আফগানিস্তান। রহমত ৭৭ বলে ৬৫ এবং ওমরজাই ৫৯ বলে ৫৪ রান করেন।

শ্রীলংকার প্রমোদ মধুশান ৩টি, আসিথা ফার্নান্দো ও দুনিথ ওয়েলালাগে ২টি করে উইকেট নেন। জবাবে ১৩৯ বলে ১৭৩ রানের সূচনা করে লংকানদের জয়ের পথ সহজ করেন নিশাঙ্কা ও আভিস্কা ফার্নান্দো।

উদ্বোধনী জুটিতে ৬৬ বলে ৯১ রান করে আভিস্কা ফিরলেও ওয়ানডেতে পঞ্চম সেঞ্চুরি তুলে নেন প্রথম ম্যাচে ডাবল শতক হাকাঁনো নিশাঙ্কা। দলের জয় থেকে ১৪ রান দূরে থাকতে ব্যক্তিগত ১১৮ রানে বিদায় নেন এ ব্যাটার।

২৯ বলে ৪০ রান করেন অধিনায়ক কুশল মেন্ডিস। এরপর সাদিরা সামারাবিক্রমা ৮ ও চারিথ আসালঙ্কা ৭ রানে অপরাজিত থেকে শ্রীলংকার জয় নিশ্চিত করেন। আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে ডাম্বুলায় তিন ম্যাচের টি-২০ সিরিজ শুরু করবে দুই দল। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭