ইনসাইড গ্রাউন্ড

রাজকোট টেস্টে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দিন ভারতের দখলে


প্রকাশ: 15/02/2024


Thumbnail

রাজকোটে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টেস্টের প্রথম দিন বেশ ভালোভাবেই কেটেছে রোহিত-জাদেজাদের। যার ফলে এই টেস্টে বড় সংগ্রহের পথে রয়েছে ভারত।

খেলার শুরুতে টসে জিতে ভারত ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেও ৩৩ রানের মধ্যে ৩ উইকেট হারায় রোহিত বাহিনী। মার্ক উডের পেস তান্ডবে যস্বসী জসওয়াল ১০ এবং শুভমান গিল শূন্য রানে বিদায় নেন। ৫ রান করা রজত পাতিদারকে সাজঘরে ফেরত পাঠান হার্টলি। তবে ২১ রানের মাথায় জো রুট ক্যাচ ফেলায় জীবন পান ভারতীয় অধিনায়ক। এরপরই শুরু হয় রোহিত ও জাদেজার লড়াই।

চতুর্থ জুটিতে এ দুজনের সেঞ্চুরির সঙ্গে অভিষিক্ত সরফরাজ খানের ফিফটিতে প্রথম দিনটা নিজেদের করে নিয়েছে স্বাগতিক ভারত। বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) সৌরাষ্ট্রের রাজকোটে তৃতীয় টেস্টের প্রথম দিন শেষে ভারতের সংগ্রহ ৫ উইকেটে ৩২৬ রান। রবীন্দ্র জাদেজা ১১০ রানে অপরাজিত রয়েছেন।

এর আগে জাদেজার সঙ্গে ২০৪ রানের জুটি গড়েন রোহিত। ক্যারিয়ারের ১০ম সেঞ্চুরিতে ১৩১ রান করে আবারও সেই মার্ক উডের বলেই বিদায় নেন ভারত অধিনায়ক। এরপর ষষ্ঠ ব্যাটার হিসেবে মাঠে আসেন অভিষিক্ত সরফরাজ খান। জাদেজর সঙ্গে গড়েন ৭৭ রানের জুটি। এর মধ্যে ৬২ রানই আসে ডানহাতি ব্যাটারের কাছ থেকে। ওয়ানডে স্টাইলে ৯টি চার ও ১টি ছক্কায় রান আউটে কাটা পড়েন সরফরাজ।

বিকেলের সময়েটা নাইটওয়াচম্যান কুলদিপ যাদবকে নিয়ে কাটিয়ে দেন জাদেজা। ২১২ বলে ১১০ রানে অপরাজিত আছেন বাঁহাতি অলরাউন্ডার। অনবদ্য ইনিংসটি ৯টি চার ও ২টি ছক্কা হাঁকান জাদেজা। এ ছাড়া ১ রানে অপরাজিত আছেন কুলদিপ যাদব। ৬৯ রানে ৩টি উইকেট শিকার করেন মার্ক উড।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭