ইনসাইড গ্রাউন্ড

পরাজয়ের মাঝে থাকা ঢাকাকে হারিয়েই জয়ে ফিরলো খুলনা


প্রকাশ: 16/02/2024


Thumbnail

সিলেট ও ঢাকা পর্ব শেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর মঞ্চস্থ হয়েছে বন্দরনগরী চট্টগ্রামে। যেখানে আজকের দিনের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিলো দুর্দান্ত ঢাকা ও খুলনা টাইগার্স।

এ ম্যাচে টানা পরাজয়ের মাঝে থাকা ঢাকাকে সহজে হারিয়ে পাঁচ ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে খুলনা।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে আগে ব্যাট করে সাত উইকেটে ১২৮ রান সংগ্রহ করে দুর্দান্ত ঢাকা। জবাবে মাত্র ৫ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছায় খুলনা। বাকি ছিল আরো ২৮ বল।

এদিন খুলনার হয়ে রান তাড়া করতে নেমে প্রথম বলেই আউট হন এনামুল হক বিজয়। আরেক ওপেনার এভিন লুইসও ৪ রানে ফিরলে একটু চাপে পড়ে খুলনা। তবে সেই চাপ সামাল দিয়ে দলকে জয়ের বন্দরের কাছে নিয়ে যান পারভেজ ইমন ও শাই হোপ।

সাজঘরে ফেরার আগে ইমন ৪০ ও হোপ ৩২ রান করেন। মাহমুদুল হাসান জয় ২ রানে আউট হলেও জয় পেতে কোনো কষ্ট হয়নি খুলনার। অপরাজিত ৪৩ রানের ইনিংস খেলে দলের জয় নিশ্চিত করেন আফিফ হোসেন।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন দুর্দান্ত ঢাকার অধিনায়ক তাসকিন আহমেদ। শুরু থেকেই খুলনার নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে অসহায় ছিলেন ঢাকার ব্যাটাররা। মাত্র ২৭ রানে তিন উইকেট হারায় দলটি।

শুরুর ধাক্কা আর সামলে উঠতে পারেনি ঢাকা। দলের পক্ষে সর্বোচ্চ ২৬ রান করেন মোসাদ্দেক হোসেন সৈকত। যৌথভাবে দ্বিতীয় সর্বোচ্চ ২৫ করে রান করেন অ্যালেক্স রস ও ইরফান শুক্কুর।

শেষদিকে চতুরঙ্গ ডি সিলভার অপরাজিত ১৭ রানের ক্যামিওতে বলার মতো সংগ্রহ পায় ঢাকা। সাইফ হাসান ও শন উইলিয়ামস পান গোল্ডেন ডাকের স্বাদ। খুলনার হয়ে ওয়েন পার্নেল ও মুকিদুল ইসলাম মুগ্ধ তিনটি করে উইকেট নেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭