ইনসাইড গ্রাউন্ড

মার্চেই মাঠে নামছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা!


প্রকাশ: 16/02/2024


Thumbnail

নতুন বছরের দেড় মাস অতিবাহিত হলেও এখন পর্যন্ত আন্তর্জাতিক কোনো ম্যাচ খেলতে নামেনি বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। তবে আগামী মাসে দুই প্রীতি ম্যাচের মধ্য দিয়ে ২০২৪ সালটি শুরু করতে যাচ্ছে আলবিসেলেস্তেরা। এ নিয়ে ইতোমধ্যেই সূচি প্রকাশ করেছে দলটি।

মার্চের ফিফা উইন্ডোতে আর্জেন্টিনা খেলবে দুই আফ্রিকান প্রতিপক্ষ নাইজেরিয়া এবং আইভরি কোস্টের বিপক্ষে। তবে ইন্টার মায়ামির হয়ে মেসি হংকং একাদশের বিপক্ষে ম্যাচে খেলতে না নামায়, আর্জেন্টিনার এই ম্যাচ আয়োজনে অস্বীকৃতি জানায় চীন। এরপরেই শুরু হয় জটিলতা।

কিন্তু আর্জেন্টিনার ফুটবলের বিশ্বস্ত গণমাধ্যম টিওয়াইসি স্পোর্টস জানিয়েছে, আফ্রিকার দুই প্রতিপক্ষের বাইরে আরও দুই ম্যাচ খেলতে পারে আর্জেন্টিনা। কোপা আমেরিকার কথা মাথায় রেখে, সেখানে তাদের প্রতিপক্ষ হবে লাতিন এবং আমেরিকা অঞ্চলের দুই দেশ। সম্ভাব্য প্রতিপক্ষ হন্ডুরাস এবং ইকুয়েডর।

১৮ থেকে ২৬ মার্চের মধ্যেই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল দুই আফ্রিকান প্রতিপক্ষের বিরুদ্ধে ম্যাচ। তবে আয়োজন নিয়ে জটিলতা তৈরি হওয়ায় এখন বিকল্প প্রতিপক্ষের কথা মাথায় আনতে হচ্ছে আর্জেন্টিনার ফুটবল ফেডারেশনকে। আবার চারটি ম্যাচই খেলার সম্ভাবনা আছে বলেও মন্তব্য অনেকেরই।

ফিফার সবশেষ প্রকাশিত র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ধরে রেখেছে আর্জেন্টিনা। বিশ্ব চ্যাম্পিয়নরা বিগত বছরে হেরেছে কেবল একটি ম্যাচে। তাতে অবশ্য র‍্যাঙ্কিংয়ে কোনো হেরফের হয়নি আলবিসেলেস্তেদের। বরং পরের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে তাদেরই মাঠে হারিয়ে আত্মবিশ্বাসের তুঙ্গে থেকে বছর শেষ করেছে মেসি বাহিনী।

এরই মধ্যে দেশটির বয়সভিত্তিক দল মাঠে নেমেই এনে দিয়েছে সুখবর। ব্রাজিলকে হারিয়ে প্যারিস অলিম্পিকের মূলপর্বে নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করেছে আলবিসেলেস্তে যুবারা।

এছাড়াও আসন্ন প্যারিস অলিম্পিকে দেখা যেতে পারে লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়াদের মতো তারকাদের। যদিও এ বছর আর্জেন্টিনার সবচেয়ে বড় চ্যালেঞ্জ কোপা আমেরিকার শিরোপা ধরে রাখা।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭