ইনসাইড গ্রাউন্ড

এমবাপ্পেকে নিয়ে ট্রান্সফার মার্কেটের ট্রোল, জড়িত বাংলাদেশের নাম


প্রকাশ: 17/02/2024


Thumbnail

আগামী জুনেই পিএসজির সঙ্গে চুক্তি শেষ হচ্ছে কিলিয়ান এমবাপ্পের। এরপরেই ফ্রি খেলোয়াড় হিসেবে ক্লাব ছাড়তে চান ফরাসি এই ফরোয়ার্ড। পিএসজিকে এরই মধ্যে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন তিনি। আর এমবাপ্পের এমন সিদ্ধান্তের পর ট্রান্সফার মার্কেটে যেন বেশ সমালোচনার ঝড় উঠেছে।

তবে এবার এই ফরাসি তারকাকে নিয়ে এক প্রকার মজাই নিল ফুটবলের দলবদলের খবর দেওয়া সবচেয়ে বড় ওয়েবসাইট ট্রান্সফার মার্কেটের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট। আবার সেখানে বাংলাদেশের নামটাও জড়ানো হয়েছে। চট্টগ্রাম আবহনী নাকি এমবাপ্পেকে কিনতে আগ্রহী। এমনই এক পোস্ট করেছে ফুটবল ট্রান্সফারের তথ্য নিয়ে কাজ করা জার্মান ভিত্তিক ওয়েবসাইটটি। নিজেদের ভেরিফাইড ফেসবুকে এমনই পোস্ট করেন তারা।

পোস্ট করার পরপরই সেখানে কমেন্ট ও হাহা রিয়্যাক্টের বন্যা শুরু হয়। কমেন্টে একজন লেখেন এমবাপ্পে ওয়েলকাম টু বাংলাদেশ, আবার কেউ কেউ বিষয়টাকে উড়িয়ে দিয়ে বলেছেন, ‘মজা লন মিয়া’।

যদিও পোস্ট টা এমবাপ্পেকে ট্রোল বা মজা নেয়ার জন্যই করা। এজন্যই পোস্টটা পাবলিক নো করে কাস্টম মোডে রাখা হয়েছে। হয়তো এমন লেখাটা শুধুই বাংলাদেশের মানুষরাই দেখছে।

এমন পোস্ট দেয়ার তাহলে কারণ কী? কারণ অবশ্য আছে। বাংলাদেশে আছে সোশ্যাল মিডিয়ার একটা বড় মার্কেট। তাছাড়া এদেশের মানুষরা ফুটবলের ভালো খোঁজখবরই রাখে। হয়তো বাংলাদেশের মার্কেট টা ধরতে ট্রান্সফার মার্কেটের এমন অভিনব পথ অবলম্বন।

এদিকে এমবাপ্পে আগেই পিএসজিকে জানিয়ে দিয়েছেন মৌসুম শেষে তিনি আর পিএসজিতে থাকবেন না। এর আগে বিভিন্ন মার-প্যাচে আটকে থাকলেও ফ্রি এজেন্ট হয়ে গেলে তিনি যেখানে ইচ্ছা সেখানেই যেতে পারবেন।

সতীর্থদেরও ক্লাব ছাড়ার কথা জানিয়ে দিয়েছেন এমবাপ্পে। তাঁর ক্লাব ছাড়া নিয়ে কথা বলতে হয়েছে পিএসজি কোচ লুইস এনরিকেকেও। তবে তাঁর কাছে এ ধরনের কোনো তথ্য নেই উল্লেখ করে এনরিকে বলেছেন, ‘ক্লাব ও দল যেকোনো ব্যক্তির ঊর্ধ্বে।’

সবাইকে ডেকে এমবাপ্পে তার বিদায়ের কথা জানিয়েছেন। এমনটাই দাবি করছে কিছু গনমাধ্যম। তবে এমবাপ্পে রিয়াল কিংবা অন্য কোন ক্লাবে যাবেন সেটা জানা যায় নাই।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭