ইনসাইড গ্রাউন্ড

প্লে অফের দৌড় থেকে ছিটকে গেল সিলেট


প্রকাশ: 17/02/2024


Thumbnail

সিলেট ও ঢাকা পর্ব শেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর মঞ্চস্থ হয়েছে বন্দরনগরী চট্টগ্রামে। যেখানে শনিবার (১৭ ফেব্রুয়ারি) দিনের প্রথম ম্যাচে ফরচুন বরিশালের মুখোমুখি হয়েছিলো সিলেট স্ট্রাইকার্স। প্লে অফ নিশ্চিত করতে চাইলে আজ ফরচুন বরিশালের বিপক্ষে ম্যাচটি সিলেটকে জিততেই হতো। যা তারা পারেনি। ফলে ১০ ম্যাচে সপ্তম পরাজয়ে দ্বিতীয় দল হিসেবে প্লে অফের দৌড় থেকে ছিটকে গেছে মোহাম্মদ মিঠুনের দল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরুতে ব্যাট করে ছয় উইকেটে ১৮৩ রান সংগ্রহ করে বরিশাল। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬৫ রানের বেশি করতে পারেনি সিলেট। ১৮ রানের জয়ে প্লে অফ প্রায় নিশ্চিত বরিশালের।

রান তাড়া করতে নেমে এদিন কাইল মেয়ার্সের করা প্রথম ওভারের দ্বিতীয় বলেই বোল্ড হন টেক্টর। তিনে নেমে তিন বল খেলে ডাক মারেন নাজমুল হোসেন শান্ত। শূন্য রানে দুই উইকেট হারানো সিলেট ৪০ রানে ছয় উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায়।

সপ্তম উইকেটে বেনি হাওয়েল আর আরিফুল হকের ১০৮ রানের জুটিতে একসময় জয়ের স্বপ্ন দেখছিল সিলেট। তবে তা যথেষ্ট ছিল না। হাওয়েল ৫৩ ও আরিফুল ৫৭ রানে আউট হন।

এর আগে টস জিতে আগে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বরিশাল। তামিম ১৯, শেহজাদ ১৭ ও সৌম্য সরকার করেন ৮ রান। চতুর্থ উইকেটে দলকে এগিয়ে নেন কাইল মেয়ার্স ও মুশফিকুর রহিম।

ব্যক্তিগত ৪৮ রানে মেয়ার্স ফিরলে ভাঙে মুশফিকের সঙ্গে তার ৮৪ রানের জুটি। সতীর্থ না পারলেও অর্ধশতক পূরণ করেন মুশি। সাজঘরে ফেরার আগে ৫২ রানের দারুণ এক ইনিংস খেলেন তিনি। শেষদিকে ১৫ রানের ক্যামিও খেলেন মিরাজ।

সিলেটের হয়ে এদিন একাই ৩ উইকেট শিকার করেন তানজিম হাসান সাকিব। এছাড়া শফিকুল ইসলাম ও হ্যারি টেক্টর একটি করে উইকেট নেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭