ইনসাইড গ্রাউন্ড

অবশেষে কাঙ্খিত ট্রফি পাচ্ছে বাঘিনীরা


প্রকাশ: 17/02/2024


Thumbnail

সাফ অনূর্ধ্ব-১৯ নারী চ্যাম্পিয়নশিপে অপরাজিত থেকে ফাইনালে উঠেছিল বাংলাদেশের মেয়েরা। যেখানে তাদের প্রতিপক্ষ ছিল ভারত। আর সেই ফাইনাল নিয়ে চলছে নাটক, ঘটেছে তুলকালাম কান্ড। নির্ধারিত ৯০ মিনিটের খেলা ১-১ গোলে অমীমাংসিত থাকার পর টুর্নামেন্টের নিয়ম অনুযায়ী সরাসরি টাইব্রেকারে গড়ায় ম্যাচ। সেখানেও ১১-১১ ব্যবধানে শেষ হয় খেলা।

আর এরপরই শুরু হয় নাটক। ফাইনালের ম্যাচ কমিশনার টসের মাধ্যমে ভারতকে চ্যাম্পিয়ন ঘোষণা করেন। কিন্তু নিয়ম বলে অন্য কথা। আর তাতে বাঁধে আপত্তি। অবশেষে বহু নাটকীয়তার পর শেষ পর্যন্ত দুই দেশকে যৌথভাবে চ্যাম্পিয়ন ঘোষণা করে সাফ।

ফলে গত ৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ফাইনাল যৌথভাবে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ ও ভারত। অতিথি দল হওয়ায় ভারত নারী দলকে শিরোপা তুলে দেওয়া হয়। আর সেই নাটকীয়তার মধ্য দিয়ে চ্যাম্পিয়ন হওয়ার ১০ দিন পর ট্রফি পাচ্ছে বাংলাদেশের বাঘিনীরা।

স্বাগতিক হওয়ার বাংলাদেশের মেয়েদের পরবর্তীতে নতুন ট্রফি বানিয়ে দেবার কথা জানিয়েছিল সাফ। অবশেষে আগামীকাল রোববার শিরোপা বুঝে পাচ্ছেন আফিদা-সাগরিকরা।

আগামীকাল বাফুফে ভবন সংলগ্ন মাঠে দুপুর আড়াইটায় ট্রফি বুঝে পাবে টাইগ্রেসরা। এর আগে ফাইনাল ম্যাচে টস ভাগ্যে হারার সঙ্গে সঙ্গে প্রতিবাদ করেছিল বাংলাদেশ।

নিয়ম অমান্য করে সেদিন ভারতকে চ্যাম্পিয়নের সিদ্ধান্ত দিয়েছিলেন শ্রীলংকান ম্যাচ কমিশনার। পরে নিজের ভুল স্বীকার করে বাংলাদেশ ও ভারতকে যুগ্ম চ্যাম্পিয়ন ঘোষণা করেছিলেন জয়সুরিয়া।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭