ইনসাইড গ্রাউন্ড

ইংল্যান্ডকে ‘বাজবল’ স্টাইলেই চোখ রাঙাচ্ছে ভারত


প্রকাশ: 17/02/2024


Thumbnail

ভারতে টেস্ট খেলতে আসার পূর্বে ইংল্যান্ডের যে ‘বাজবল’ স্টাইলের বেশ সমালোচনা হচ্ছিলো, এবার সেই স্টাইলেই রাজকোট টেস্টে জবাবটা দিচ্ছেন ভারতের ব্যাটার যশ্বস্বী জয়সওয়াল। এই টেস্টের তৃতীয় দিন শেষে শনিবার (১৭ ফেব্রুয়ারি) ইংল্যান্ডের বিপক্ষে ৩২২ রানের লিড নিয়েছে ভারত। দ্বিতীয় ইনিংসে হাতে তাদের আরও ৮ উইকেট।

প্রথম ইনিংসেই ১২৬ রানের বড় লিড পেয়ে গেছে ভারত। ভারতের ৪৪৫ রানের জবাবে ৩১৯ রানে অলআউট হয় ২ উইকেটে ২০৭ রান নিয়ে ব্যাটিংয়ে নামা ইংল্যান্ড।

প্রথম ইনিংসে ১২৬ রানের লিড নিয়ে দ্বিতীয়বার ব্যাটিং নামে ভারত। যশস্বী জয়সওয়ালের সেঞ্চুরি ও শুভমান গিলের অপরাজিত ফিফটিতে তৃতীয় দিনশেষে ৩২২ রানে এগিয়ে আছে টিম ইন্ডিয়া। ক্যারিয়ারের ৩য় টেস্ট সেঞ্চুরিতে ১০৪ রানে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন জয়সওয়াল। শুভমান গিল পঞ্চম ফিফটি তুলে ৬৫ রানে অপরাজিত আছেন।

এর আগে তৃতীয় দিনে ২ উইকেটে ২০৭ রান নিয়ে খেলতে নামে ইংল্যান্ড। বেন ডাকেট ১৩৩ এবং জো রুট ৯ রান ব্যাটিং শুরু করেন। দিনের পঞ্চম ওভারে রুটকে ১৮ রানে ফেরান বুমরাহ। শূন্য রানে আউট হন জনি বেয়ারস্টোও। দেড়শ রানের কোটা পার করে সাজঘরে ফেরত যান সেঞ্চুরিয়ান ডাকেট। ১৫১ বলে ২৩ চার ও ২ ছয়ে ১৫৩ রানে কুলদীপের দ্বিতীয় শিকার হন ইংলিশ ওপেনার।

সপ্তম উইকেটে ৩৯ রানের পার্টনারশিপ গড়েন বেন স্টোকস ও বেন ফোকস। দুজনের ব্যাটে তিনশ ছোঁয়ার দ্বারপ্রান্তে ছিল ইংল্যান্ড। তবে এক রানের ব্যবধানে বিদায় নেন স্টোকস ও ফোকস। ইংলিশ অধিনায়ক স্টোকসকে ৪১ রানে ফেরান রবীন্দ্র জাদেজা। পরের বরে ফোকসকে ১৩ রানে বিদায় দেন মোহাম্মদ সিরাজ। শেষ ৫ রানের মধ্যে তিন উইকেট হারায় ইংল্যান্ড দল।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭