ইনসাইড বাংলাদেশ

বঙ্গবন্ধুর সোনার বাংলায় কেউ গৃহহীন থাকবে না: আব্দুর রহমান


প্রকাশ: 17/02/2024


Thumbnail

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী হয়েছেন আব্দুর রহমান বলেছেন, এক সময় যাদের জায়গা ছিল না; ঘর ছিল না। কিন্তু মুজিব বর্ষে প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা তাদেরকে জায়গা দিয়েছেন, ঘর বানিয়ে দিয়েছেন। 

শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বুড়াইচ ইউনিয়নের কাতলাসুর আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন শেষে পাঁচুড়িয়া ইউনিয়নের যোগীবরাট আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনকালে মন্ত্রী এমপি এসব কথা বলেন। এ সময় মন্ত্রী আশ্রয়ণ প্রকল্পবাসীদের শীতবস্ত্র বিতরণ করেন। 

আব্দুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার লক্ষ্য হচ্ছে দেশের প্রত্যেকটি পরিবারকে তাদের বাসস্থান নিশ্চিত করা। বঙ্গবন্ধুর সোনার বাংলায় কেউ গৃহহীন থাকবেনা। এ লক্ষ্যকে সামনে রেখে আশ্রয়ন প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে। 

নির্বাচিত হওয়ার পর প্রথম আলফাডাঙ্গাতে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মতবিনিময় সভায় বলেন, এটা আমার জীবনের সর্বোচ্চ স্বীকৃতি। দীর্ঘ রাজনৈতিক জীবনের এই স্বীকৃতি বঙ্গবন্ধু কন্যা দিয়েছেন। সেই দায়িত্ববোধ থেকে মানুষের পাশে দাঁড়িয়ে তাদের অভাব অভিযোগ এবং ন্যায় বিচারকে সুনিশ্চিত করতে চাই। বাংলাদেশ ছাত্রলীগের সর্বচ্চো মর্যাদা আমি ভোগ করেছি। বাংলাদেশ আওয়ামী লীগের মত প্রাচীনতম দলের চারটি গুরুত্বপূর্ণ মর্যাদা ভোগ করেছি, এখনো এই দলের নীতি নির্ধারনী পদের একজন হয়ে কাজ করছি। আমি ব্যক্তিগত ভাবে  আমার চাইবার, আকাঙ্খার, নিজের মনের ব্যক্তিগত প্রতিষ্ঠার কোন লোভ লালসা নাই। 

উপজেলার সকল কর্মকর্তা উদ্দেশ্যে মন্ত্রী বলেন, আপনারা নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবেন। আন্তরিক ভাবে দায়িত্ব পালন করবেন আপনাদের দায়িত্বপালনের মধ্যে যেন একটি মানবিক দিক থাকে সেইভাবে দায়িত্ব পালন করবেন এবং সেই দায়িত্ব পালনে কোন ধরনের প্রতিবন্ধকতা, বাধা  বা কোন অযাচিত হহস্তক্ষেপ আমি বরদাস্ত করব না। কেউ অন্যায়ভাবে হস্তক্ষেপ করলে আপনারা তা মেনে নিবেন না, আমাকে আপনারা ন্যায়ের পাশে পাবেন। 

আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনসহ ও সভায় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার শারমীন ইয়াসমিন, থানার ওসি সেলিম রেজা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুল আলীম সুজা, পৌর মেয়র আলী আকসাদ ঝন্টু, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, এসএম মিজানুর রহমান, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপকমিটির সদস্য তৌহিদুর রহমান মুক্ত প্রমুখ। 

মন্ত্রী আব্দুর রহমান পরিদর্শনকালে আশ্রয়ন প্রকল্পের বসবাসকারী অভিভাবকদের উদ্দ্যেশে বলেন, আপনাদের সন্তানদের পড়াশুনার প্রতি লক্ষ্য রাখবেন, যারা পরিবেশের উন্নয়নে ভুমিকা রাখবেন তাঁদেরকে বিশেষ সুযোগ-সুবিধা প্রদান করা হবে। তিনি সেখানকার নারীদের সমিতি গড়ে বিভিন্নভাবে স্বাবলম্বী হয়ে উঠার পরামর্শ দেন। 
 
‘স্বপ্ননগর‘ প্রকল্পে বসবাসকারী সবিতা দাস বলেন, ‘এর আগে অন্যের জায়গা থেকেছি। এখানে ঘর পাওয়ার পর থেকে নিজের জমি, নিজের ঘরে পরিবার নিয়ে বসবাস করতে পারছি। আজকে এই আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য আব্দুর রহমান মন্ত্রীকে কাছে পেয়ে আমাদের মন ভরে গেছে। তিনি আমাদের খোঁজ খবর নিতে এসেছেন। সামনে আমাদের যেকোন বিপদ আপদে মন্ত্রীকে কাছে পাবো আশা রাখছি।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭