ইনসাইড গ্রাউন্ড

লা লিগায় শেষ মুহূর্তের পেনাল্টিতে জয় পেয়েছে বার্সেলোনা


প্রকাশ: 18/02/2024


Thumbnail

স্প্যানিশ লা লিগায় শেষ মিনিটের পেনাল্টিতে সেল্টা ভিগোর মাঠে জয় পেয়েছে স্বাগতিক চ্যাম্পিয়ন বার্সেলোনা। আর এতেই পোলিশ স্ট্রাইকার লেভান্দভস্কির জোড়া গোলে মূল্যবান তিন পয়েন্ট পকেটে পুড়েছে জাভি হার্নান্দেজের দল।

শনিবার (১৭ ফেব্রুয়ারি) আবানকা বালাইদোস স্টেডিয়ামে সেল্টা ভিগোকে ২-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। বার্সার হয়ে জোড়া গোল করেন রবার্ট লেভান্দভস্কি।

ঘরের মাঠে বল দখলে শুরুতেই পিছিয়ে পড়ে সেল্টা ভিগো। কিন্তু বলের নিয়ন্ত্রণ নিজেদের দখলে রাখে বার্সেলোনা। বারবার স্বাগতিকদের রক্ষণভাগে গিয়ে ব্যর্থ হতে হয়েছে বর্তমান চ্যাম্পিয়নদের। তবে ৪৫ মিনিটে বার্সাকে ঠেকিয়ে রাখতে পারেনি সেল্টা। কাতালান জায়ান্টদের ১-০ গোলের লিড এনে দেন লেভান্দভস্কি। লামিনে ইয়ামালের অ্যাসিস্টে লক্ষ্যভেদ করেন পোলিশ স্ট্রাইকার।

বিরতির পর পরই সমতায় ফেরে সেল্টা ভিগো। ম্যাচের ৪৭ মিনিটের মাথায় ব্যাবধান ১-১ করেন অধিনায়ক লাগো আসপাস। গোলের জন্য মরিয়া হয়ে উঠে বার্সেলোনা। ৫৮ মিনিটে গুন্ডোগান, রাফিনহা ও ইনিগো মার্টিনেজকে নামান বার্সা কোচ জাভি হার্নান্দেজ। তবুও কাঙ্খিত গোল পেতে ব্যর্থ হয় বার্সা।

অতিরিক্ত সময়ের শেষ মিনিটে পেনাল্টি পায় বার্সা। তবে লেভান্দভস্কির পেনাল্টি ফিরিয়ে দেন সেল্টা গোলকিপার। ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি (ভার) পরীক্ষায় দেখা যায় স্পটকিক নেওয়ার আগেই গোললাইন ছেড়ে বেরিয়ে আসেন ভিসেন্তে গুয়াইতা। আবারও পেনাল্টি মারার সুযোগ পান লেভান্দভস্কি। এবার আর মিস করেননি পোলিশ এই স্ট্রাইকার। ঠাণ্ডা মাথায় বার্সাকে ২-১ গোলের জয় এনে দেন লেভান্দভস্কি।

এই জয়ে ২৫ ম্যাচ থেকে ৫৪ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয় স্থানে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে ২০ পয়েন্টে ১৭তম পজিশনে আছে সেল্টা ভিগো।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭