ক্লাব ইনসাইড

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বসন্ত উৎসব


প্রকাশ: 18/02/2024


Thumbnail

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে বসন্ত উৎসব উদ্যাপিত হয়েছে। দিনটি উপলক্ষ্যে শনিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১০ টায় বাংলা বিভাগের আয়োজনে ক্যাম্পাসে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি ক্যাম্পাসের রবীন্দ্র-নজরুল কলা ভবন চত্বর থেকে শুরু হয়। ছেলেরা পাঞ্জাবি আর মেয়েরা শাড়ি পড়ে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করেন। শোভাযাত্রা শেষে ক্যাম্পাসের বাংলা মঞ্চে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

অনুষ্ঠানে বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক গাজী মোঃ মাহবুব মুর্শিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া।


তিনি বলেন, আমাদের বাঙালিত্ব, বাঙালি কৃষ্টি-কালচার আন্তজার্তিক পরিমণ্ডলে ছড়িয়ে দেয়ার জন্য যতগুলো উৎসব আছে তার মধ্যে অন্যতম হচ্ছে বসন্ত উৎসব। ২০০৭ সাল হতে আমাদের বিশ্ববিদ্যালয়ে প্রতি বছর এই উৎসবের আয়োজন করে থাকে বাংলা বিভাগ। বাংলা বিভাগের এ আয়োজন অব্যাহত থাকবে এই প্রত্যাশা করি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এমতাজ হোসেন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনোয়ার হোসেন, পশ্চিমবঙ্গের হাওড়া বেলুড় রামকৃষ্ণ মিশন বিদ্যামন্দিরের দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক ড. শামিম আহমদ ও পশ্চিমবঙ্গ ঝাড়গ্রাম বিশ্ববিদ্যালয়ের মিউজিক অ্যান্ড পারফরমিং আর্ট বিভাগের সহযোগী অধ্যাপক ড. বর্ণালি মৈত্র। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাংলা বিভাগের অধ্যাপক ড. সরওয়ার মুর্শেদ। অনুষ্ঠানটি সঞ্চালনায় ছিলেন বাংলা বিভাগের শিক্ষক ড. ফৌজিয়া খাতুন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭