ইনসাইড বাংলাদেশ

সবখানে চুরি-চামারি বন্ধ করতে হবে : রেল মন্ত্রী


প্রকাশ: 18/02/2024


Thumbnail

সবখানে চুরি-চামারি বন্ধ করতে হবে এমন মন্তব্য করে রেল মন্ত্রী জিল্লুল হাকিম বলেন, 'আমাদের মানুষগুলোকে ভালো হতে হবে৷ মানুষগুলো ভালো না হলে চেষ্টা করেও কিছু করা যায় না। সবখানে চুরি -চামারি বন্ধ করতে হবে।

মন্ত্রী বলেন, ‘চুরি -চামারি যারা করে তাদের কঠিন শাস্তির ব্যবস্থা করতে হবে। রেলকে উন্নতির পথে আনতে কারখানার লোকবল সংকট, আধুনিক যন্ত্রপাতি ও প্রশিক্ষণের উপর গুরুত্বারোপ করতে হবে।'

শনিবার (১৭ ফেব্রুয়ারি) সৈয়দপুর রেলওয়ে কারখানা পরিদর্শনে এসে সাংবাদিকদের সাথে আলাপকালে এসব কথা বলেন মন্ত্রী।

রেলওয়ের জমি দখলের বিষয়ে জিল্লুল হাকিম বলেন, ' যারা রেলের জমি দখল করে আছেন তারা জানেন যে কাজটা অন্যায়। তাদের বিবেকের দংশনে তাদের দংশিত হওয়া উচিত। একটা অন্যায় জিনিস আমরা করতে যাচ্ছি। দখল করে মসজিদ বানালে সে মসজিদে নামাজ হয় না। কিন্তু রেলের জমি দখল করে যে বসবাস করে সে কি খুব শান্তিতে বসবাস করতেছে? আমার মনে হয় না।

এক ধরনের দুর্বৃত্ত আছে তারা এ কাজ করতেছে। আমরা চেষ্টা করবো আমাদের রেলের জন্য যতটুকু প্রয়োজন এগুলা আমরা উচ্ছেদ করব। এগুলো সহ্য করা হবে না। এছাড়াও এক জমি তিনজনকে লিজ দেওয়ায় রেলের অনেক জমি বেহাত হয়ে গেছে। দুর্বৃত্তরা ভুয়া কাগজ তৈরি করে রেকর্ড করে নিয়েছে। এগুলা আমরা ইতোমধ্যে তালিকা করে পদক্ষেপ নেওয়ার কথা বলেছি।

এ সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য সিদ্দিকুল আলম সিদ্দিক। রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মো. হুমায়ুন কবীর, মহাপরিচালক (ডিজি) কামরুল হাসান, পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক অসীম কুমার তালুকদার, প্রধান যন্ত্র প্রকৌশলী (সিএমই, পশ্চিম) মুহম্মদ কুদরত-ই খুদা, সৈয়দপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও শ্রমিক লীগ নেতা মোখছেদুল মোমিন প্রমুখ।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭