ইনসাইড বাংলাদেশ

এমপি খাদিজাতুলের সিআইবি রিপোর্ট হাইকোর্টে তলব


প্রকাশ: 19/02/2024


Thumbnail

হলফনামায় ব্যাংক ঋণের তথ্য গোপন করার অভিযোগে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের সরকারদলীয় সংসদ সদস্য খাদিজাতুল আনোয়ার সনির সিআইবি রিপোর্ট তলব করেছেন হাইকোর্ট। বাংলাদেশ ব্যাংককে অবিলম্বে এই নথি আদালতে দাখিল করার নির্দেশ দেওয়া হয়েছে। একইসঙ্গে তার হলফনামাসহ নির্বাচন কমিশনে দাখিল করা যাবতীয় নথি দাখিল করতে ইসিকে নির্দেশ দিয়েছেন আদালত।

একই আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী, বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দীন আহমেদের আবেদনের শুনানি নিয়ে রোববার (১৮ ফেব্রুয়ারি) বিচারপতি ফাতেমা নজীবের নেতৃত্বাধীন একক হাইকোর্ট বেঞ্চ এসব আদেশ দেন। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সাঈদ আহমেদ রাজা ও ব্যারিস্টার হামিদুল মিসবাহ।

এর আগে দ্বাদশ সংসদ নির্বাচনে হলফনামায় ব্যাংক ঋণের তথ্য গোপনের অভিযোগে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের নৌকা প্রতীকে বিজয়ী প্রার্থী খাদিজাতুল আনোয়ারের সংসদ সদস্য পদ বাতিল ও পুনর্নির্বাচনের জন্য হাইকোর্টে নির্বাচনী মামলা দায়ের করেন একই আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএসপির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দীন আহমেদ।

আইনজীবী হামিদুল মিসবাহ গণমাধ্যমকে জানান, দ্বাদশ সংসদ নির্বাচনে চট্টগ্রাম-২ আসনে বিজয়ী খাদিজাতুল আনোয়ার সনি নির্বাচনী হলফনামায় খেলাপি ঋণ সংক্রান্ত এবং অর্থঋণ আদালতের মামলাসহ নিজের নামে আটটি ব্যাংক ঋণের তথ্য গোপন করে নির্বাচিত হয়েছেন। পরে এ বিষয়ে ওই আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী সৈয়দ সাইফুদ্দীন আহমেদ আইন অনুযায়ী গত সপ্তাহে হাইকোর্টে রিট দায়ের করেন। রোববার  শুনানি শেষে আদালত আপিলটি শুনানির জন্য গ্রহণ করেন। একই সঙ্গে রুল জারি করা হয়েছে। পাশাপাশি খাদিজাতুলের সিআইবি রিপোর্ট তলব করেছেন হাইকোর্ট।

এর আগে দ্বাদশ সংসদ নির্বাচনে হলফনামায় ব্যাংক ঋণের তথ্য গোপনের অভিযোগে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনের নৌকা প্রতীকে বিজয়ী প্রার্থী খাদিজাতুল আনোয়ারের সংসদ সদস্য পদ বাতিল ও পুনর্নির্বাচনের জন্য হাইকোর্টে নির্বাচনী রিট মামলা করেন একই আসনের প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএসপির চেয়ারম্যান সৈয়দ সাইফুদ্দীন আহমেদ। রোববার (১৮ ফেব্রুয়ারি) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় সাইফুদ্দীন আহমেদের পক্ষে আইনজীবী অ্যাডভোকেট শাহ্ আলম অভি এ মামলা করেন। আইনজীবীরা জানান, নির্বাচনী হলফনামায় খেলাপি ঋণ সংক্রান্ত অর্থঋণ আদালতের মামলাসহ নিজ আটটি ব্যাংক ঋণের তথ্য গোপন করে সংসদ সদস্য পদে নির্বাচন করেছেন খাদিজাতুল আনোয়ার।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭