ইনসাইড গ্রাউন্ড

প্রথম ব্যাটার হিসেবে পিএসএলের ইতিহাসে বাবরের রেকর্ড


প্রকাশ: 19/02/2024


Thumbnail

জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে বড় আসর পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। শনিবার (১৮ ফেব্রুয়ারি) পাকিস্তানের জনপ্রিয় সঙ্গীতশিল্পীদের পরিবেশনার পাশাপাশি অনুষ্ঠানে ছিল আলোর মোহনীয় ঝলকানি। নানারকম বাজি ও লেজার লাইটের অসাধারণ প্রদর্শনীতে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে বুঁদ হয়ে থাকেন দেশটির ক্রিকেট ভক্তরা।

তবে নবম আসরের উদ্বোধনের পর এবার নিজেদের প্রথম ম্যাচেই পিএসএলের ইতিহাসে প্রথম ব্যাটার হিসেবে ৩ হাজার রানের মাইলফলক অর্জন করলেন দেশটির আন্তর্জাতিক ক্রিকেট দলেন সাবেক অধিনায়ক বাবর আজম।

এর আগে, পিএসএলে অন্য কোনো ব্যাটার তিন হাজার রান করতে পারেনি। এমনকি এখন পর্যন্ত আড়াই হাজার রানের মাইলফলকও কেউ ছুঁতে পারেননি।

রোববার (১৮ ফেব্রুয়ারি) লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের বিপক্ষে মাঠে নামে পেশোয়াড় জালমি। যেখানে ব্যাট হাতে নতুন এই মাইলফলক স্পর্শ করেন তিনি।

বাবরের অসাধারণ কীর্তি অর্জনে তাকে ৮০টিরও বেশি ইনিংস খেলতে হয়েছে। যেখানে তিনি আকর্ষণীয় ৪৪.৮৩ গড়ে মোট রান করেছেন ৩০০৪। তার ব্যাটিং দক্ষতার বিষয়টি তার রেকর্ডেও স্পষ্ট, যার মধ্যে রয়েছে ২৯টি হাফ সেঞ্চুরি এবং একটি সেঞ্চুরি।

এদিন ২০৭ রানের চ্যালেঞ্জিং টার্গেট তাড়া করার সময় ঝোড়ো ব্যাটিংয়ে ২৯ বলে ফিফটি করেন বাবর। যদিও গ্ল্যাডিয়েটরদের দেওয়া ২০৭ রানের লক্ষ্য তাড়া করতে ব্যর্থ হয় পেশোয়াড় জালমি। ফলে বাবর আজমের দুর্দান্ত পারফরম্যান্স ম্লান হয়ে যায়।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭