ইনসাইড বাংলাদেশ

জয়পুরহাটে হত্যা মামলায় মা-ছেলেসহ ৫ জনের মৃত্যুদণ্ড


প্রকাশ: 19/02/2024


Thumbnail

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলায় আবু হোসাইন নামে এক ব্যক্তির হত্যা মামলায় মা-ছেলেসহ ৫ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে জয়পুরহাটের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক নুরুল ইসলাম এ রায় দেন। আদালতের সরকারি কৌঁসুলি নৃপেন্দ্রনাথ মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- পাঁচবিবি উপজেলার কোকতারা গ্রামের মৃত রুস্তম আলীর ছেলে মো. রব্বানী, একই উপজেলার দরগাপাড়া গ্রামের আবু রায়হানের ছেলে রাফিউল, কোকতারা গ্রামের নায়েব আলীর ছেলে মোজাফফর হোসেন, দরগাপাড়ার আবু রায়হানের স্ত্রী আমিনা বেগম ও কোকতারা গ্রামের মৃত রুস্তম আলীর স্ত্রী সহিদা বেগম।

দণ্ডপ্রাপ্তদের মধ্যে রব্বানী ও সহিদা এবং রাফিউল ও আমিনা সম্পর্কে মা-ছেলে। এদের মধ্যে চারজন আসামি আদালতে উপস্থিত ছিলেন। তাদের পুলিশ পাহারায় হাজতে পাঠানো হয়েছে। আর আমিনা বেগমকে রায় প্রদানের সময় পলাতক দেখানো হয়েছে।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে ২০১০ সালের ২৫ মার্চ পাঁচবিবির দরগাপাড়া এলাকায় মামলার বাদী আবু তাহেরদের সাথে প্রতিপক্ষের সাথে মারপিট হয়। প্রতিপক্ষরা আবু তাহেরের ছেলে আবু হোসাইনের মাথায় লোহার শাবল দিয়ে আঘাত করে এবং দুই পায়ে মেরে জখম করে।

এময় সময় স্থানীয়দের সহায়তায় আবু হোসাইনকে পাঁচবিবি উপজেলা স্বাস্থ্য কমপেক্সে ভর্তি করায়। সেখান থেকে বগুড়া মেডিকেলে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে তাকে ঢাকার বেসরকারি একটি হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ঘটনার ৯ দিন পর আবু হোসাইন মারা যান।

এ ঘটনায় আবু তাহের বাদী হয়ে ৯ জনের নাম উল্লেখ করে থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করেন থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) মমিনুল হক। তদন্ত শেষে ৩০ জুলাই তিনি আদালতে ৭ জনের বিরুদ্ধে অভিযোগ পত্র দাখিল করেন। পরবর্তীতে মামলা চলাকালীন সময় দুজন আসামি মারা যান। অপর ৫ জনকে মৃত্যুদণ্ড দেন বিচারক।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭