ইনসাইড গ্রাউন্ড

বিপিএলের শেষ পথে এসে কুমিল্লাকে সিলেটের ধাক্কা


প্রকাশ: 19/02/2024


Thumbnail

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের শেষ পথে এসে বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ধাক্কা দিয়েছে সিলেট স্ট্রাইকার্স। সোমবার (১৯ ফেব্রুয়ারি) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৭৭ রান সংগ্রহ করেছিল সিলেট। জবাবে খেলতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রানের বেশি তুলতে পারেনি কুমিল্লা।

লক্ষ্য তাড়ায় শুরুতেই হোঁচট খায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন ইমরুল কায়েস ও লিটন দাস। ভয়ংকর হয়ে ওঠার আগেই এ জুটিতে আঘাত হানেন সামিত প্যাটেল।

ম্যাচের দ্বিতীয় ওভারে প্যাটেলের ওপর চড়াও হতে গিয়ে কেনার লুইসের তালুবন্দী হন কায়েস। আউট হওয়ার আগে ৩ রান করেন তিনি।

তিনে নেমে উইকেটে থিতু হয়েও ইনিংস বড় করতে পারেননি তাওহিদ হৃদয়। তার ব্যাট থেকে এসেছে ১৫ বলে ১৭ রান।

চারে নেমে বেশ ভুগেছেন জনসন চার্লস। ২১ বলে ১২ রান করা এই ক্যারিবিয়ানকে মুক্তি দিয়েছেন শফিকুল ইসলাম। সিলেটের এই পেসার এদিন দুর্দান্ত ছিলন। মূলত তার নিয়ন্ত্রিত বোলিংয়েই মাঝের ওভার গুলোতে রানের চাকা টেনে ধরে সিলেট।

মিডল অর্ডারে ব্যর্থ ছিলেন মঈন আলিও। এই ইংলিশ অলরাউন্ডার ৫ বল খেলে ডাক খেয়েছেন। এক প্রান্তে ব্যাটারদের এমন আসা-যাওয়ার মধ্যেও আরেক প্রান্তে দুর্দান্ত ছিলেন লিটন। তবে এই ওপেনার সময়মতো গিয়ার পরিবর্তন করতে পারেননি। ফলে শেষ দিকে চাপ বেড়েছে।

সেঞ্চুুরির পথে এগোতে থাকা লিটনকে বোল্ড করেন সাকিব। এতে ৮৫ রানে সাজঘরে ফেরেন এ ব্যাটার। তার বিদায়ে ম্যাচ থেকে ছিটকে যায় কুমিল্লা। শেষদিকে স্রেফ হারের ব্যবধান কমিয়েছেন আন্দ্রে রাসেল।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন সিলেট স্ট্রাইকার্স অধিনায়ক মোহাম্মদ মিঠুন। দলটির হয়ে ইনিংস উদ্বোধনে নামেন কেনার লুইস ও জাকির হাসান। এ দুজনের ব্যাটে উড়ন্ত শুরু পায় দলটি।

ম্যাচের ষষ্ঠ ওভারে জাকির হাসানকে সাজঘরে ফেরান সুনীল নারিন। আউট হওয়ার আগে ১৮ করেন তিনি। এরপর ক্রিজে আসেন নাজমুল হোসেন শান্ত। তার সঙ্গে ২৭ রানে জুটি গড়েন লুইস। মুশফিক হাসানের বলে জনসন চার্লসের তালুবন্দী হন লুইস। এতে ভেঙে যায় তাদের জুটি।

পরে ক্রিজে আসেন ইয়াসির রাব্বি। এরপরেই উইকেট বিলিয়ে দেন শান্ত (১২)। ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন রাব্বিও (২)। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে চাপে পড়েছে সিলেট। এতে ম্যাচ নিয়ন্ত্রণে নিয়েছে কুমিল্লা। তবে চাপ সামলে মোহাম্মদ মিথুনের সঙ্গে বড় জুটি গড়েন বেনি হাওয়েল।

ধ্বংস্তূপে দাঁড়িয়ে ৭৭ রানের জুটি গড়েন মিথুন-হাওয়েল। তবে মিথুনের (২৮) বিদায়ে ভেঙে যায় তাদের জুটিটি। সঙ্গীকে হারালেও ব্যাট হাতে তাণ্ডব চালিয়ে যান হাওয়েল।

ম্যাচের শেষ পর্যন্ত ৩১ বলে ৬২ রানে অপরাজিত ছিলেন হাওয়েল। তার ব্যাটে ভর করেই ১৭৭ রান থামে সিলেটের ইনিংস। কুমিল্লার হয়ে সর্বোচ্চ দুটি করে উইকেট শিকার করেন রিশাদ ও নারিন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭