ইনসাইড গ্রাউন্ড

অবশেষে রিয়ালেই ভিড়ছেন এমবাপ্পে, জার্সি নম্বর নিয়ে কৌতুহল


প্রকাশ: 19/02/2024


Thumbnail

আগামী জুনেই পিএসজির সঙ্গে চুক্তি শেষ হচ্ছে কিলিয়ান এমবাপ্পের। এরপরেই ফ্রি খেলোয়াড় হিসেবে ক্লাব ছাড়তে চান ফরাসি এই ফরোয়ার্ড। পিএসজিকে এরই মধ্যে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন তিনি।

আর এমবাপ্পের এমন সিদ্ধান্তের পর থেকেই গুঞ্জন উঠেছে, কোন ক্লাবে যাচ্ছেন ফরাসি অধিনায়ক। অবশেষে জানা গেল, স্প্যানিশ লা লিগা জায়ান্ট রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপ্পে। লস ব্ল্যাঙ্কোসদের সঙ্গে ৫ বছরের চুক্তি সেরেছেন তিনি। খবর মুন্ডো দেলপোর্তিভোর।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, মৌসুমে ১৫-২০ মিলিয়ন ইউরো পারিশ্রমিক পাবেন এমবাপ্পে। বোনাস ও অন্যান্য সুযোগ-সুবিধাসহ ৫০ মিলিয়ন পাবেন তিনি।

তাদের দাবি, কয়েক সপ্তাহ আগেই চুক্তিটি সম্পন্ন করেছে রিয়াল মাদ্রিদ। এর দায়িত্বে ছিলেন রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ ও ক্লাবটির সাবেক কর্মকর্তা হোসে অ্যাঞ্জেল সানচেজ। যদিও বিষয়টি নিয়ে এখনো রিয়াল মাদ্রিদ কিংবা এমবাপ্পের এজেন্ট কেউই আনুষ্ঠানিক ঘোষণা দেয়নি।

অবশ্য অতীতেও কিলিয়ান এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যোগ দেওয়ার খবর বাতাসে ভেসেছিল। তবে এবারের বাতাসের জোর একটু বেশিই। মুন্ডো দেলপোর্তিভোর মতোই নির্ভরযোগ্য অনেক গণমাধ্যম ও ফ্যাব্রিজিও রোমানোর মতো দলবদলের বিশ্বস্ত সাংবাদিকরা জানিয়েছেন, এই মৌসুম শেষেই রিয়ালে ভিড়ছেন বর্তমানে ফরাসি ক্লাব পিএসজিতে খেলা এই তারকা।

তবে এমবাপ্পের রিয়ালে ভেড়ার আলোচনার মধ্যেই একটি বিষয় নিয়ে চলছে জোর চর্চা। সেটি এমবাপ্পের জার্সি নম্বর। রিয়াল মাদ্রিদে এলে ফরাসি এই তারকা কত নম্বর জার্সি পরে খেলবেন সেটি নিয়ে কৌতুহল অনেকেরই। সাধারণত এমবাপ্পে ৭ নম্বর জার্সিতে খেলেন। ২০১৮ সালে পিএসজিতে নাম লেখানোর পর থেকে এই জার্সিটা গায়ে তুলেছেন, এখন পর্যন্ত এটাই পরছেন।

তবে রিয়ালে এই জার্সিটা এমবাপ্পে পাবেন কি না নিশ্চিত নয়। সেখানে ৭ নম্বর জার্সিটি পরছেন ভিনিসিয়ুস জুনিয়র। আর রোনালদোর রেখে যাওয়া ৭ নম্বর জার্সিটার মান ভালোভাবেই রেখেছে চলেছেন রিয়ালের অন্যতম সেরা তারকা।

তাহলে রিয়ালে ২৫ বছর বয়সী এমবাপ্পে কত নম্বর জার্সি পরবেন? স্পেনের সংবাদমাধ্যমের খবর, রিয়ালে এমবাপ্পে পেতে যাচ্ছেন ১০ নম্বর জার্সি, যে জার্সি রিয়ালে এর আগে পরেছেন তারই স্বদেশি কিংবদন্তি জিনেদিন জিদান।

তারও আগে রিয়ালের ১০ নম্বর জার্সি উঠেছিল আরেক কিংবদন্তি হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাসের গায়ে। আর এখন রিয়ালে ১০ নম্বর জার্সি পরেন ক্রোয়াট তারকা লুকা মদরিচ।

এদিকে ৭ নম্বর জার্সি না পাওয়া নিয়ে এমবাপ্পের অবশ্য কোনো অভিযোগ থাকার কথা নয়। জিদানের এই উত্তরসূরি যে ফ্রান্স দলে ১০ নম্বর জার্সিটাই পরেন।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭