ইনসাইড গ্রাউন্ড

সাকিব-তামিম দ্বৈরথ: ব্যাঙ্গাত্মক উদযাপন সম্পর্কে যা বললেন মুশফিক


প্রকাশ: 20/02/2024


Thumbnail

বাংলাদেশ ক্রিকেটের ‍দুই নক্ষত্র সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। একসময়ের ঘনিষ্ঠ বন্ধুত্বের সম্পর্ক বর্তমানে তিক্ততায় রূপ নিয়েছে। বিশেষত চট্টগ্রামে বিপিএলের রংপুর রাইডার্স এবং ফরচুন বরিশাল ম্যাচের পর এই তিক্ততা নতুন মাত্রা পেয়েছে।

কারণ, এদিন খেলায় সাকিব নিয়েছেন তামিমের উইকেট। আবার সাকিবের আউটে ব্যাঙ্গাত্মক উদযাপন করে আলোচনায় তামিম ইকবাল।

ম্যাচ চলাকালেই দুজনের এমন কাণ্ড জায়গা করে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে। দুজনের ভক্তদের মাঝে আছে ভিন্ন ভিন্ন মন্তব্য। ম্যাচশেষে অফিসিয়াল সংবাদ সম্মেলনেও থেকে গেল সেই রেশ। অবশ্য সেখানে প্রশ্নের উত্তর দিতে হয়েছে দুজনেরই ঘনিষ্ঠ বন্ধু মুশফিকুর রহিমকে।

সাকিব আউট হওয়ার পর তামিমের সেই ব্যঙ্গাত্মক উদযাপন নিয়ে প্রশ্ন করা হলে মুশফিক জানালেন তিনি নাকি সেই উদযাপনই দেখেননি, ‘সত্যিকথা আমি সেলিব্রেশনটা দেখি নাই। আমি দেখছিলাম ক্যাচটা হয়েছে কিনা। এইটুকুই। এরপর কে ব্যাটিংয়ে আসবে এটা নিয়ে প্ল্যানিং। এখন বললেন, হাইলাইটস গিয়ে দেখতে পারি কী সেলিব্রেশন।’

বরিশাল দলে আছেন কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার। তামিম-মুশফিকের সঙ্গে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজও। সংবাদ সম্মেলনে জানালেন উইকেটের পেছন থেকে তিনি দলের জন্য অবদান রাখার চেষ্টা করেন।

ম্যাচে নিজের ভূমিকা নিয়ে মুশফিকের বক্তব্য, ‘প্রত্যেকটা ম্যাচই আমরা চেষ্টা করি জেতার। এতো বছর আমরা একটা দলে খেলেছি। ক্যাপ্টেন বলেন, সিনিয়র প্লেয়ার বলেন যতটুকু ইনপুট দেয়া যায় আরকি। কিপার হিসেবে আমার গুরুদায়িত্ব কী হচ্ছে না হচ্ছে, কোন প্লেয়ার সম্পর্কে কতটুকু জানি এগুলো দলের সঙ্গে শেয়ার করা। যতটুকু লাগে আমি চেষ্টা করি সাহায্য করার।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭