ইনসাইড গ্রাউন্ড

প্লে-অফের টিকিট পাওয়ার সম্ভাবনায় মুখোমুখি চট্টগ্রাম-খুলনা


প্রকাশ: 20/02/2024


Thumbnail

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর প্রায় শেষের পথে। সমীকরণের লড়াই চলছে সমানে সমান। এমন পরিস্থিতিতে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স ও খুলনা টাইগার্স।

আজকের ম্যাচে জিতলেই প্লে-অফের টিকিট পাওয়ার সম্ভাবনা বেঁচে থাকবে। আর হারলেই টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার তালিকায় নাম তুলবে যে কোনো এক দল। বাঁচা-মরার লড়াইয়ের এমন সমীকরণে মঙ্গলবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে বিপিএলের ৩৯তম ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে নেমেছে খুলনা। ম্যাচটি শুরু হয় দুপুর দেড়টায়।

 ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন চট্টগ্রাম দলপতি শুভাগত হোম। এই প্রতিবেদন লেখা পর্যন্ত চট্টগ্রামের সংগ্রহ ৮ ওভারে ২ উইকেট হারিয়ে ৬০ রান।

এবারের আসরে এখন পর্যন্ত ১১ ম্যাচ খেলে ৬ ম্যাচ জিতেছে চট্টগ্রাম। এতে ১২ পয়েন্ট নিয়ে তালিকায় চার নম্বরে আছে দলটি। আজই খুলনার বিপক্ষে তাদের শেষ ম্যাচ। প্লে-অফের আশা বাঁচিয়ে রাখতে ম্যাচ জেতার কোনো বিকল্প নেই চট্টলার ফ্র্যাঞ্চাইজিটির।

অন্যদিকে, ১০ ম্যাচের মধ্যে ৫ জয় ও ৫ হারে ১০ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে আছে খুলনা। তাদের জন্যও চট্টগ্রামের বিপক্ষে জেতার কোনো বিকল্প নেই। আজকের ম্যাচটি খুলনা জিতলে নেট রান রেটে চট্টগ্রামকে পেছনে ফেলবে তারা। স্বাভাবিকভাবেই ম্যাচটিতে যে কেউ কাউকে ছেড়ে কথা বলবে না সেটি বলাই বাহুল্য।

ম্যাচটিতে এক পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে চট্টগ্রাম। আর একাদশে দুই পরিবর্তন এনেছে খুলনা।

খুলনা টাইগার্স:
এনামুল হক বিজয় (অধিনায়ক), এভিন লুইস, আফিফ হোসেন, মাহমুদুল হাসান জয়, মুকিদুল ইসলাম মুগ্ধ, পারভেজ হোসেন ইমন, শাই হোপ, জেসন হোল্ডার, আরিফ আহমেদ, ওয়েইন পার্নেল ও নাসুম আহমেদ।

চট্টগ্রাম একাদশ: শুভাগত হোম (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, শাহাদাত হোসেন দিপু, রোমারিও শেফার্ড, সৈকত আলী, টম ব্রুস, নিহাদ উজ জামান, শহিদুল ইসলাম, সালাউদ্দিন শাকিল, মোহাম্মদ ওয়াসিম ও বিলাল খান।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭