ওয়ার্ল্ড ইনসাইড

ভেস্তে গেল নওয়াজ-বিলাওয়ালের বৈঠক


প্রকাশ: 20/02/2024


Thumbnail

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের পিএমএল-এন ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী বিলাওয়াল ভুট্টো জারদারির দল পিপিপি জোট সরকার গঠন নিয়ে দফায় দফায় বৈঠকে বসছে। কোনোভাবেই ক্ষমতা ভাগাভাগি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারছে না দল দুটি। ফলে সরকার গঠন নিয়ে অচলাবস্থা আরও দীর্ঘ হচ্ছে। খবর এক্সপ্রেস ট্রিবিউনের।  

পঞ্চমবারের মতো মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বৈঠকে বসেন পিএমএল-এন ও পিপিপির নেতারা। দুই দলের সমন্বয় কমিটির এই বৈঠক ইসলামাবাদে পিএমএল-এন-এর সিনিয়র নেতা সিনেটর ইসহাক দারের বাসভবনে অনুষ্ঠিত হয়েছে। এতে দুই দলের শীর্ষ নেতাদের দেখা গেছে। পিপিপির প্রতিনিধি দলে ছিলেন মুরাদ আলি শাহ, কামার জামান কাইরা, নাদিম আফজাল চান প্রমুখ। তবে আজকেও কোনো চূড়ান্ত সিদ্ধান্তে আসতে পারেননি নেতারা।

এর আগে ক্ষমতা ভাগ-বাটোয়ারায় বিন্দুমাত্র ছাড় না দেওয়ার ঘোষণা দেন পিপিপির চেয়ারম্যান বিলাওয়াল। 

সুপ্রিম কোর্টে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় বিলাওয়াল বলেছেন, তিনি ও তার দল পিপিপি তাদের অবস্থানে অনড়। যদি কেউ নিজেদের অবস্থান পরিবর্তন না করে তাহলে তিনিও অবস্থান পরিবর্তন করবেন না।

গত ৮ ফেব্রুয়ারি পাকিস্তানে জাতীয় ও প্রাদেশিক পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এই নির্বাচনে সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা প্রথম, পিএমএল-এন দ্বিতীয় ও পিপিপি তৃতীয় স্থান অর্জন করেছে। তবে কোনো কোনো দলই একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করতে পারেনি। ফলে জোট গঠন করে সরকারে আসার চেষ্টা করছে বড় দলগুলো।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭