কোর্ট ইনসাইড

সাংবাদিক আশফাক ও স্ত্রীর জামিন নামঞ্জুর


প্রকাশ: 20/02/2024


Thumbnail

গৃহকর্মী প্রীতি ওরাংয়ের মৃত্যুর ঘটনায় ডেইলি স্টারের নির্বাহী সম্পাদক সৈয়দ আশফাকুল হক ও তার স্ত্রী তানিয়া খন্দকারের জামিন আবেদন নামঞ্জুর করে দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) তারা জামিন আবেদেন করলে তার ওপর শুনানি নেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ফারাহ দিবা ছন্দা।

পরে বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে আদেশ দেন বলে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই হেলাল উদ্দিন জানান।

গৃহকর্মীর মৃত্যুতে স্ত্রীসহ আসামি সাংবাদিক আশফাক গৃহকর্মীর মৃত্যুতে স্ত্রীসহ আসামি সাংবাদিক আশফাক 
চারদিনের রিমান্ড শেষে গত ১৮ ফেব্রুয়ারি আশফাক ও তার স্ত্রীকে কারাগারে পাঠানো হয়েছিলো। ওই সময় তাদের পক্ষে জামিন চাওয়া হয়নি।

গত ৬ ফেব্রুয়ারি সকালে মোহাম্মদপুরের শাহজাহান রোডের বাসার ৯ তলা থেকে পড়ে গুরুতর আহত হয় শিশু প্রীতি ওরাং। পরে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় ৭ ফেব্রুয়ারি বুধবার নিহত প্রীতি ওরাংয়ের বাবা লুকেশ ওরাং বাদী হয়ে ‘অবহেলাজনিত কারণে’ মৃত্যু হয়েছে মর্মে মোহাম্মদপুর থানায় একটি মামলা দায়ের করেন। পরে আশফাকুল-তানিয়াসহ ওই বাসা থেকে মোট ছয়জনকে পুলিশ হেফাজতে নেয়া হয়। জিজ্ঞাসাবাদ শেষে চারজনকে ছেড়ে দেয় পুলিশ।

সেদিনই দুই আসামিকে পাঁচ দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি চেয়েছিলো পুলিশ। কিন্তু তা নাকচ করে দিয়ে দুই আসামিকে তিন দিনের মধ্যে কারা ফটকে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছিলেন বিচারক।

এরপর ১৩ ফেব্রুয়ারি আসামিদের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুর রহমান। থানা পুলিশ হেফাজতে জিজ্ঞাসাবাদের মধ্যেই মামলার তদন্তভার পায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। ওইদিনই আসামিদের ডিবি কার্যালয়ে নেয়া হয়।


প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭