ইনসাইড গ্রাউন্ড

মেক্সিকোর বিপক্ষে হার এড়ালো আলবিসেলেস্তে নারীরা


প্রকাশ: 21/02/2024


Thumbnail

আন্তর্জাতিক ফুটবলে টানা ২৮ বছর ধরে শিরোপা খরায় থাকা আর্জেন্টিনা একসাথে কোপা আমেরিকা, ফিনালিসিমা ও বিশ্বকাপ- এই তিন শিরোপা ঘরে তুলেছে। তরুণ দল নিয়ে এক অন্যরকম আত্মবিশ্বাস পেয়েছে আলবিসেলেস্তেরা। কয়দিন আগে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে হারিয়ে অলিম্পিকের চূড়ান্ত পর্বের টিকিট কেটেছে দেশটির যুবারাও।

তবে ছেলেরা এগিয়ে থাকলেও দেশটির নারীরা পিছিয়ে পড়েছে কনকাকাফ গোল্ড কাপে। এতে শুরুটা ভালো হয়নি আর্জেন্টিনার। আসরে নিজেদের প্রথম ম্যাচে মেক্সিকোর বিপক্ষে মাঠে নেমেছিল আলবিসেলেস্তেদের নারীরা। যেখানে গোল শূন্য ড্রয়ে হার এড়িয়েছে মেসি-ডি মারিয়াদের দেশের মেয়েরা।

মঙ্গলবার ডিগনিটি হেলথ স্পোর্টস পার্কে মেক্সিকোর মুখোমুখি হয় আর্জেন্টিনা। নিজেদের প্রথম ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করতে হয়েছে আলবিসেলেস্তেদের।  

২০০৭ সালের পর এই প্রথম মেক্সিকোর বিপক্ষে পয়েন্ট অর্জন করতে পেরেছে তারা। দুর্দান্ত খেলেও জয়ের দেখা না পাওয়াটা মেক্সিকোর জন্য ছিল দুর্ভাগ্য।

পয়েন্ট ভাগাভাগি করে আর্জেন্টিনার জার্মান কোচ পোর্তানোভার বলেন, দল হিসেবে মেক্সিকো দুর্দান্ত। আমরা তাদের লিগ পছন্দ করি। কারণ এটা দ্রুত জনপ্রিয়তা পাচ্ছে। আমাদের আরো বাস্তবতা হয়েছে, আমরা কঠোর পরিশ্রম করে যাচ্ছি।  

মেক্সিকোর কাছে হোঁচট খাওয়া আর্জেন্টিনা নিজেদের দ্বিতীয় ম্যাচে লড়বে আমেরিকার বিপক্ষে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) ম্যাচটি অনুষ্ঠিত হবে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭