ইনসাইড গ্রাউন্ড

এজন্যই রাসেল বিশ্ব সেরা ফিনিশার


প্রকাশ: 21/02/2024


Thumbnail

টি-২০ ক্রিকেটে নিয়মিত মুখ আন্দ্রে রাসেল। বিশ্বের প্রায় সবগুলো ফ্রাঞ্চাইজি লিগ খেলায় তার রয়েছে আলাদা কদর। হার্ড হিটিং -ব্যাটারদের মধ্যে শীর্ষদের তালিকায় রয়েছেন এই ক্যারিবীয় তারকা। নিজের দিনে একাই ব্যাট হাতে প্রতিপক্ষকে গুড়িয়ে দিতে তার জুড়ি মেলা ভার।

গতকাল বিপিএল ম্যাচে রংপুর রাইডার্সের বিপক্ষেও দেখিয়েছেন নিজের চেনা রূপ। শেষ চার ওভারে কুমিল্লার জয়ের জন্য প্রয়োজন ছিল ৩৩ রান। সেই ১৭তম ওভারে রাসেল একাই সংগ্রহ করেন ২৫ রান।

আর এ কারণেই কুমিল্লা ভিক্টোরিয়ান্সের কোচ মোহাম্মদ সালাউদ্দিনও প্রশংসায় ভাসালেন এই ক্যারিবিয়ানকে। অকপটেই বললেন, রাসেলই টি-টোয়েন্টি ক্রিকেটের সেরা ফিনিশার। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে রাসেলকে নিয়ে তিনি বলছিলেন, ‘স্বাভাবিক সবাই তো আশা করে সে (রাসেল) এই ধরনের খেলা খেলবে। এই কারণেই তো সে অন্যতম সেরা ফিনিশার।’

বিপিএলের শেষ পর্বে এসে যোগ দিয়েছেন আন্দ্রে রাসেল, সুনিল নারিনরা। যে কারণে সালাউদ্দিন মানছেন এতে করে টুর্নামেন্টের হাইপ বেড়ে যাচ্ছে। এছাড়া উইকেটও ভালো বলে মন্তব্য করেন কুমিল্লার এই কোচ। তবে বোলারদের জন্য কষ্ট সেটাও মানছেন সালাউদ্দিন।

তিনি বলেন, ‘আসলে অনেক প্লেয়ার আসছে এখানে। এতদিন তো অনেকগুলা টুর্নামেন্ট চলছিল। প্লেয়ার হয়ত অইভাবে আসছিল না। এখন প্লেয়ার আসায় দলগুলো প্লেয়ার পাচ্ছে। যখন বড় বড় প্লেয়ার আসে অটোমেটিক টুর্নামেন্টের হাইপ তৈরি হয়ে যায়। এই কারণেই হয়ত অনেক ভালো ম্যাচ হয়েছে। উইকেটও অনেক ভালো ছিল। স্বাভাবিক রান পেলে তো সবাই খুশি হয়। বোলারদের জন্য একটু কষ্ট আরকি (হাসি)।’

মানসিক শক্তির জন্য মুশফিককে কৃতিত্ব দিলেন সালাউদ্দিন। রংপুরের বিপক্ষে জয়ের পর গতকাল নিজেদের প্রথম কোয়ালিফায়ারে অংশগ্রহণ অনেকটাই নিশ্চিত করে ফেলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭