কালার ইনসাইড

ইরানের জাতীয় পুরস্কার পেল জয়ার ‘ফেরশতে’


প্রকাশ: 22/02/2024


Thumbnail

বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসান অভিনীত সিনেমা ‘ফেরশতে’ পেয়েছে ইরানে জাতীয় পুরস্কার। দেশটির ৪২তম ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের পর 'ফেরেশতে' সিনেমার দুই অভিনয়শিল্পী জয়া আহসান ও সুমন ফারুককে 'খয়র-ই-মান্দেগার' স্মারকে সম্মানিত করা হয়েছে।

ফেইসবুকে পুরস্কার প্রাপ্তির এই খবর জানিয়েছেন জয়া নিজেই। তিনি লিখেছেন, “ 'ফেরেশতে' চলচ্চিত্রের অভিনেতাদেরকে দেওয়া স্মারকে উল্লেখ ছিল, শিল্পের মাধ্যমে দানশীলতা দেখানো জীবনের সবচেয়ে সুন্দর চিত্র যা কখনও কখনও মানুষকে তার নিজের প্রকৃতির মহাসাগরের গভীরে টেনে নিয়ে যায় যাতে তার অস্তিত্বের মুক্তা শিকার করতে পারে। 'ফেরেশতে' চলচ্চিত্রটি ভালোবাসা এবং শিল্পের এক অসাধারণ মিশ্রণ, যেখানে আপনি প্রতিটি মুহূর্তে দয়ার উজ্জ্বল আভা দেখতে পাবেন।“

এ সিনেমায় আরও অভিনয় করেছেন, রিকিতা নন্দিনী শিমু, শহীদুজ্জামান সেলিম, শাহীন মৃধা। দুই দেশের যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমার চিত্রনাট্য লিখেছেন ইরানি নির্মাতা মুর্তজা অতাশ জমজম ও বাংলাদেশের মুমিত আল-রশিদ। প্রযোজনা করেছে ইমেজ সিনেমা, সি তে সিনেমা এবং ম্যাক্সিমাম এন্টারপ্রাইজ বাংলাদেশ। ফজর আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী দিন ১ ফেব্রুয়ারি দেখানো হয় ফেরশতে সিনেমাটি।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭