ক্লাব ইনসাইড

জবিতে হিযবুত তাহরীরের পোস্টার বিতরণের সময় ঢাবি শিক্ষার্থী আটক


প্রকাশ: 22/02/2024


Thumbnail

নিষিদ্ধ জঙ্গি সংগঠন হিযবুত তাহরীরের লিফলেট বিতরন ও শিক্ষকদের কক্ষে চিঠি বিতরণের সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে আটক করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন। আটককৃত ওই শিক্ষার্থীর নাম অনিক খন্দকার (২৪)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা পানি ও পরিবেশ বিভাগের ২০১৮ -১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। 

 

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারী) সকাল ৯ টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগে লিফলেট বিতরনের সময় তাকে সন্দেহজনক আটক করেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: মিরাজ হোসেন। 

 

এ সময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরও দুই জন শিক্ষার্থী প্রচারনার কাজে অংশগ্রহণ করলেও তারা পালিয়ে যেতে সক্ষম হয়। তারা হলে ফার্মেসী বিভাগের ২০১৯-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সিফাত ও মুসাইব।

 

আটক হওয়া ঢাবি শিক্ষার্থীর কাছে দেশে অরাজকতা সৃষ্টি, ও নাশকতা করার লক্ষ্যে লিফলেট, পোস্টার ও কিছু শিক্ষকের নাম সংবলিত চিঠি পাওয়া যায়। এসব লিফলেট ও পোস্টারে দেশের আইনশৃঙ্খলাকে বিনষ্ট ও দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার কর্মপরিকল্পনা উল্লেখ করা হয়।  

 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন বলেন, আমাদের শান্তিপূর্ণ ক্যাম্পাসে অশান্তি সৃষ্টি করার লক্ষ্যেই দেশের নিষিদ্ধ জঙ্গি সংগঠন তাদের কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনা গ্রহন করে। কিন্তু শিক্ষক শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের সতর্ক অবস্থান থাকার কারনে তাদের সে পরিকল্পনা ব্যর্থ হয়। ঢাবির আটককৃত শিক্ষার্থীকে আমরা ইতোমধ্যে পুলিশের কাছে সোপর্দ করেছি। এখন আইন অনুযায়ী পুলিশ তাদের ব্যবস্থা গ্রহণ করবে। 



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭