ইনসাইড গ্রাউন্ড

বাংলাদেশে আসার কারণ জানালেন রমিজ রাজা


প্রকাশ: 22/02/2024


Thumbnail

প্রায় শেষের দিকে এসে পৌঁছেছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসর। সব মিলিয়ে বাকি মাত্র ৬টি ম্যাচ। গ্রুপ পর্বের খেলায় সিলেট, ঢাকা ও চট্টগ্রাম অধ্যায় শেষ করে আবারও ঢাকায় ফিরছে এবারের আসর। শেষ চারের লড়াই শুরু হতে বাকি মাত্র ২টি ম্যাচ।

আর এবারের আসরের শেষের দিকে মাঠের লড়াইয়ে বাড়তি উত্তেজনা দিতে ধারাভাষ্যকক্ষে ঝড় তুলছেন আতহার আলী ও আমির সোহেলরা। সম্প্রতি বাংলাদেশে পা রেখেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক রমিজ রাজা। এরই মধ্যে বিপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে ধারাভাষ্যও দিয়েছেন তিনি।

গত ১৭ ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছে পাকিস্তান সুপার লিগ (পিএসএল)। নিজ দেশে লিগ চললেও বিপিএলে এসেছেন রমিজ। তবে তিনি কেন এমনটি করলেন সে বিষয়টি নিজেই খোলাসা করেছেন পাকিস্তানের এ কিংবদন্তি।

পিসিবির সাবেক এই চেয়ারম্যান বলেন, ‘দর্শকদের কারণে বাংলাদেশ অন্য দেশগুলোর চেয়ে ব্যতিক্রম এবং এটাই কারণ আমার এখানে আসার। বিশ্বে খুব কম দেশই আছে যেখানে এমন দর্শক হয়। পিচও অন্যান্যবারের তুলনায় বেশ ভালো।’

কিংবদন্তি এই ক্রিকেটার বিপিএলকে ঘিরে দিয়েছেন পরামর্শও। তরুণ ক্রিকেটার তুলে আনতে ইমার্জিং ক্রিকেটার কোটা চালু করার কথাও বলেন তিনি। রমিজ রাজা বলেন, ‘আমি জানি না বিপিএলে ইমার্জিং ক্রিকেটার কয়জন খেলে। পিএসএলে অন্তত একজন ইমার্জিং ক্রিকেটার দলে থাকা বাধ্যতামূলক। তাই শেষ ৫-৬ বছরে অনেক ক্রিকেটার উঠে এসেছে। তরুণদের জন্য এমন ব্যবস্থা থাকা উচিত বিপিএলে।’



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭