ইনসাইড গ্রাউন্ড

সাকিব-তামিম দ্বৈরথ: ব্যাঙ্গাত্মক উদযাপনকে ‘ইতিবাচক’ বলছে বিসিবি


প্রকাশ: 23/02/2024


Thumbnail

বাংলাদেশ ক্রিকেটের ‍দুই নক্ষত্র সাকিব আল হাসান এবং তামিম ইকবাল। একসময়ের ঘনিষ্ঠ বন্ধুত্বের সম্পর্ক বর্তমানে তিক্ততায় রূপ নিয়েছে। বিশেষত চট্টগ্রামে বিপিএলের রংপুর রাইডার্স এবং ফরচুন বরিশাল ম্যাচের পর এই তিক্ততা নতুন মাত্রা পেয়েছে।

কারণ, সেদিন খেলায় সাকিব নিয়েছেন তামিমের উইকেট। আবার সাকিবের আউটে ব্যাঙ্গাত্মক উদযাপন করে আলোচনায় তামিম ইকবাল।

ম্যাচ চলাকালেই দুজনের এমন কাণ্ড জায়গা করে নিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। দুজনের ভক্তদের মাঝে আছে ভিন্ন ভিন্ন মন্তব্য। 

দেশের দুই শীর্ষ ক্রিকেটারের এমন দ্বৈরথ এর বিষয়ে এবার মুখ খুলেছে বিসিবি। দুই অভিজ্ঞ ক্রিকেটারের এমন কাণ্ডে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস চৌধুরী বলেন, 'এটা তো আপনারা বেশি উপভোগ করেন। আপনারা তো চান এরকম রোমাঞ্চকর কিছু হোক, ভালোই লেগেছে। এটা ইতিবাচক।'

সেই ম্যাচে ঘটনার সূত্রপাত ঘটে মূলত বরিশালের ইনিংসে। ওপেনিংয়ে ব্যাট করতে আসেন তামিম। চট্টগ্রামের রানপ্রসবা উইকেটে ব্যাট হাতে জ্বলে উঠতে সময় নেননি লোকাল বয় তামিম। ১৯ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৩ রান করে ফেলেছিলেন। কিন্তু তখনই বিপত্তি। সাকিবের বাড়তি বাউন্সের বলে বেসামাল তামিম। ইনিংসের চুতর্থ ওভারে বল করতে এসে প্রথম বলেই তামিমকে সাজঘরে পাঠান সাকিব।

আউট করে নিজের চিরায়িত স্বাভাবিক সেলিব্রেশন করেন তিনি। তামিমের দিকে তাকিয়ে এক হাত তুলে মুষ্টিবদ্ধ অবস্থায় উদযাপন করেন সাকিব। সেখানেই থামে বিষয়টি। কিন্তু সাকিবের বলে আউট হওয়াটা যেন গেঁথে ছিল তামিমের মাঝে। পুরাতন বন্ধুর প্রতি তিক্ততা কতখানি, তা টের পাওয়া যায় রংপুরের ইনিংস চলাকালে। 

ব্যাট করতে নেমে চট্টগ্রামে আলো ছড়িয়েছেন সাকিব নিজেও। ১৫ বলে ৪ চার ও ১ ছক্কায় ২৯ রান করেন তিনি। তবে উড়িয়ে মারতে গিয়ে ইনিংস বড় করা হয়নি তার। মেহেদী হাসান মিরাজের বলে বাউন্ডারি লাইনে ফিল্ডার প্রীতম কুমারের হাতে ক্যাচ দেন সাকিব। এরপরেই সাকিবের উদযাপনটা কিছুটা ব্যঙ্গাত্মক ভঙ্গিতে নকল করেন তামিম।

সেই ভিডিও জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের বড়পর্দায় যেমন ধরা পড়েছে। তেমনি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। দুই বন্ধুর সম্পর্কের তিক্ততা নিয়ে আলোচনাও চলছে নতুন আঙ্গিকে।



প্রধান সম্পাদকঃ সৈয়দ বোরহান কবীর
ক্রিয়েটিভ মিডিয়া লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান

বার্তা এবং বাণিজ্যিক কার্যালয়ঃ ২/৩ , ব্লক - ডি , লালমাটিয়া , ঢাকা -১২০৭
নিবন্ধিত ঠিকানাঃ বাড়ি# ৪৩ (লেভেল-৫) , রোড#১৬ নতুন (পুরাতন ২৭) , ধানমন্ডি , ঢাকা- ১২০৯
ফোনঃ +৮৮-০২৯১২৩৬৭৭